• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪১ অপরাহ্ন

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর পুনাঙ্গ ও চুড়ান্ত গঠনতন্র হস্তান্তর

ডেস্ক রিপোর্ট / ৫১০ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩১ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্রীয় কমিটির মতিঝিলস্হ কার্যালয়ে গঠনতন্র প্রনয়ন কমিটির এক সভা শেষে সংগঠনের সিনিয়র সহ সভাপতি সাইদুর রহমানের নিকট প্রনয়ন কমিটি গঠনতন্র হস্তান্তর করেন।

কেন্রীয় কমিটির সভাপতির নিদ্দের্শ গত ১ তারিখের নির্বাহি কমিটির সভায় গঠিত প্রনয়ন কমিটি নির্ধারিত সময়ের পূর্বে একটি আধুনিক ও সময় উপযোগী গঠনতন্রের জন্য সকল নির্বাহি কমিটির সদস্যদের মতামতের ভিত্তিতে ব্যাপক আলোনান্তে গঠনতন্রটি তৈরী করে সহসভাপতির মাধ্যমে সভাপতির নিকট হস্তান্তর করেন। প্রনয়নকৃত গঠনতন্র টি বই আকার বের করার জন্য ইতিমধ্যে ছাপাখানায় প্রেরন করা হয়েছে বলে জানিয়েছেন প্রনয়ন কমিটি।

এ সময় সিনিয়র সহ সভাপতি ও উপদেষ্টা পর্ষদের অন্যতম সদস্য সাইদুর রহমান রিমন বলেন- বিএমএসএফ গত ১০বছর পূর্বে প্রতিষ্টা হলে সংগঠনটি পরিচালনায় একটি পুনাঙ্গ গঠনতম্র না থাকায় এর সাংগঠনিক কাঠামো ছিলনা,ব্যক্তির মতামত ও সিন্ধান্তে সংগঠনটি পরিচালিত হতো ফলে সাধারন সদস্য সহ পেশাদার সাংবাদিকদের নানান প্রশ্ন তৈরী হয়েছে এবং গতীশীলতা মুখ থুবরে পড়েছিলো। যুগোপোযোগী গঠনতন্র প্রনয়ন হওয়ায় একদিকে যেমন সংগঠনের গতিশীলতা বাড়বে, পেশাদার অসহায় নির্যাতিত সাংবাদিকদের প্রানের সংগঠনে রুপান্তরিত হবে।
আগামীতে সকলকে গঠনতন্র অনুযায়ী নেতৃবৃন্দ কে সংগঠন পরিচালনা করাসহ সকলকে এই নিয়ম পালন করার আহবান জানিয়ে গঠনতন্র প্রনয়ন কমিটিকে ধন্যবাদ জানান।


আরো পড়ুন