• শনিবার, ১৫ মে ২০২১, ০৪:৪৪ অপরাহ্ন

স্বরুপকাঠীতে প্রাঃ শিক্ষকদের উন্নতী গ্রেডে বেতনের প্রস্তাব অর্থ মন্রণালয় নাকচ করায় ৭ দাবীতে!

Reporter Name / ৯৫ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সুমন খান স্বরূপকাঠীঃ পিরোজপুর নেছারাবাদ স্বরুপকাঠী উপজেলা পরিষদ চত্বরে, প্রাথমিক শিক্ষকদের বেতনের প্রস্তাব অর্থ মন্রণালয় কর্তৃক নাকচ করায় ১৯ সেপ্টেম্বর ৭দফা দাবীতে মানববন্ধন করা হয়। মানববন্ধনকারী ৭দফা দাবী করেন সহকারী, শিক্ষকদের ১১ তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ তম গ্রেডে বেতন স্কেল প্রদান, দ্বিতীয় শ্রেণির গেজেট মর্যাদা প্রদানে শিক্ষকদের বাই নেমে গেজটেড প্রকাশ সহ সেফ ড্রয়িং ক্ষমতা প্রদান করতে হবে। পদোন্নতিপ্রাপ্ত প্রধান শিক্ষাকদের করোস্পন্ডিং স্কেল প্রধান। সহকারী শিক্ষক পদকে এন্ট্রি পদ ধরে পরিচালক পদ পর্যন্ত পদোন্নতি।

চলতি দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষাকদের পদোন্নতির গেজেটেড প্রকাশ। ৯/৩/২০১৪ থেকে ১৪/১২/২০১৫ পর্যন্ত প্রধান শিক্ষাকদের প্রাপ্ত টাইমস্কেল পদান। প্রাথমিক শিক্ষকদের চাকুরী নন ভেকেশনাল হিসাবে গন্য করতে হবে।বিদ্যালয়ের সময়সূচী সকাল ১০টা থেকে ৩ টা পর্যন্ত করতে হবে। ৭ দফা দাবী বাস্তবায়নে লক্ষ্যে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কর্তৃক ঘোঘিত কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে গতকাল বৃহস্পতিবার বিকাল ৩ টার দিকে নেছারাবাদ উপজেলা শাখার আয়োজনে উপজেলা চত্বরে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।কর্মসূচিতে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি বক্তব্য রাখেন সভাপতি, অপূর্ব কুমার মন্ডল নেছারাবাদ শাখা, পিরোজপুর।

মানববন্ধনে বক্তব্য রাখেন সম্পাদক, মিথিলা আক্তার বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি নেছারাবাদ শাখা পিরোজপু। কর্মসূচিতে বিদ্যালয়ের সকল শিক্ষকমন্ডলীর সক্রিয় ভাবে অংশগ্রহন করেন। মানববন্ধন তারা বলেন, বাংলাদেশের প্রাথমিক শিক্ষকদের নিয়ে মানববন্ধন ও মাননীয় প্রধান মন্ত্রীর কার্যালয়ে অভিমুখে পদযাত্রা ও স্মারক লিপি প্রদান করবে বলে জানান।এবং ৩০ ডিসেম্বর মধ্যে দাবী আমাদের বাস্তবায়িত না হলে সংবাদ সম্মেলন করবেন বলে জানান। এবং পরবর্তী কর্মসূচি ঘোষনা করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category