• বৃহস্পতিবার, ২১ জানুয়ারী ২০২১, ০১:২৭ পূর্বাহ্ন

ইউনিটি ব্লাড ব্যাংক বাংলাদেশ এর উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া প্রতিরোধ ক্যাম্প।

Reporter Name / ৭৬ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

কফিল উদ্দিন রামু প্রতিনিধি:- যদি হই রক্তদাতা জয় করব মানবতা এ শ্লোগারকে সামনে রেখে কক্সবাজার জেলার রামু উপজেলার অন্যতম সেচ্ছাসেবী সংগঠন ইউনিটি ব্লাড ব্যাংক বাংলাদেশ এর উদ্যোগে কক্সবাজার সদর উপজেলার ভারুয়াখালী ইউনিয়র এর দীপশিখা গার্লস একাডেমিতে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্নয় ও থ্যালাসেমিয়া প্রতিরোধ ক্যাম্পিং এর আয়োজন করে ।

উক্ত ক্যাম্পে ইউনিটি ব্লাড ব্যাংক বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা ইয়াছিন ফরহাদ এর নেতৃত্বে ১২ জন সেচ্ছাসেবক এর সহযোগিতায় উক্ত ক্যাম্প পরিচালনা করা হয়। বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয় ও থ্যালাসেমিয়া প্রতিরোধ ক্যাম্পিং এ প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দীপশিখা একাডেমির সহকারি পরিচালক জনাব ইমরানুল হক ইমরান। ইউনিটি ব্লাড ব্যাংক পরিবার এর পক্ষ থেকে সভাপতিত্বে করেন রামু সরকারি কলেজ বি এন সি সি প্লাটুন ইনচার্জ কফিল উদ্দিন জীবন।

দীপশিখা গার্লস একাডেমি সকল শিক্ষক শিক্ষিকা বৃন্দসহ উক্ত ক্যাম্পিনে ২৫০ জনের অধিক ছাত্রছাত্রী তাদের ব্লাড গ্রুপ নির্নয় ও থ্যালাসেমিয়া সমপর্কে সচেতনা করা হয়। ইউনিটি ব্লাড ব্যাংক এর প্রতিষ্ঠাতা এডমিন ইয়াছিন ফরহাদ বলেন,আমাদের এই সেচ্ছাসেবী ও সামাজিক সংগঠনটি ২০-০৬-২০১৮ ইংরেজি তারিখ হতে পথচলা শুরু করে।ইতিমধ্যে আমরা রামু উপজেলার বিভিন্ন স্কুল,মাদ্রাসা ও বিভিন্ন প্রতিষ্ঠানে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় সহ, দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাজে শিক্ষা বৃক্তি প্রদান, শীত বস্ত ও ঈদ বস্ত বিতরন সহ নানা ধরনের সামাজিক কাজ করে আসছি।তিনি আরো বলেন সবার কাছে অনুরোধ থাকবে তরুন প্রজন্মের যুবক কিংবা ছাত্রসমাজকে এ সামাজিক ও মানবিক কাজে এগিয়ে আসার জন্য আহবান করেন। উক্ত ক্যাম্পিং করায় ভারুয়াখালী ইউনিয়ন এর জনগন সেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন ইউনিটি ব্লাড ব্যাংক বাংলাদেশকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category