• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

জনপ্রিয় আইপি টিভি সংবাদ টিভির লাইক পেইজ হ্যাক করে অশ্লীল পোস্ট, তথ্যপ্রযুক্তি আইনে মামলা!

ডেস্ক রিপোর্ট / ২৯৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ২১ ডিসেম্বর, ২০২১

জানা যায় যে গতক ১৮/১২/২০২১ তারিখে রাত ৩ টা ১৫ মিনিটে জনপ্রিয় আইপি সংবাদ টিভির ( সংবাদ টিভি ) নামের লাইক পেইজটি হ্যাকিং হয়েছে। সংবাদ টিভির এমডি জুয়েল খন্দকার জানিয়েছেন রাত ৩ টা ১৬ মিনিটে সংবাদ টিভির পেইজ থেকে রিমুভ করা হয়েছে এই বিষয়ে একটি মেইল আসলে পেইজটিতে ঢুকতে চাইলে আর ঢুকা যায় না, পরের দিন সকালে অফিসের সকল স্টাফদেরকে জিজ্ঞাসা করে জানা যায় যে তাদেরকেও পেইজ থেকে রিমুভ করে দিয়ে কুচক্রমহলটি পেইজটি দখল করে নিয়েছেন। তবে তিনি আরো জানান যে আমাকে গত ৮ তারিখ রাতে সংবাদ টিভির মেইলে একটি মেইল আসে একটি ফুড প্রোডাক্ট কোম্পানি এড দেওয়ার কথা বলে পার্সোনাল হোয়াটসঅ্যাপ নাম্বার চায়। চাইলে সংবাদ টিভির এমডি পার্সোনাল হোয়াটস অ্যাপ নাম্বার দেওয়া হয়। পরে ৯ তারিখে তার সাথে কুচক্র মহলটি বাহিরের দেশের দুইটি হোয়াটসঅ্যাপ নাম্বার দিয়ে কথা বলেন এড এক্সসেন্স এড করার জন্যে সংবাদ টিভির এমডির আইডি এবং পাসওয়ার্ড তাদের ওয়েভ সাইটে লগিং করতে বললে সে করেন লগিং করার পরে তখন তাকে জানানো হয় যে আপনার লাইক পেইজে এড দেওয়া যাবেনা আপনার আইডি এবং পাসওয়ার্ড দিন আমরা কিছু সমস্যা আছে সেই গুলি ঠিক করবো, বললে তিনি আইডি ও পাসওয়ার্ড দিতে নারাজ হোন।

তার পর গত ১৮ তারিখ রাত ৩ টা ১৬ মিনিটে সেই পেইজটি থেকে সকল এডমিদের রিমুভ করে কুচক্র মহলটি দখল করে নিয়ে অশ্লীল পোস্ট করা শুরু করেন পরে সংবাদ টিভির এমডি জুয়েল খন্দকার ঢাকা কামরাঙ্গীরচর থানায় ২০ তারিখে তথ্যপ্রযুক্তি আইনে একটি মামলা দায়েল করে।

কামরাঙ্গীরচর থানার অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান বলেন কুচক্র মহল যতো বড় শক্তিশালী হোক না কেন পেইজটি তার হাত থেকে উদ্ধার করে তাকে আইনের আওতাধীনে এনে শাস্তি প্রধান করা হবে।


আরো পড়ুন