• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

৬ ডিসেম্বর রাত ১০ টায় ভার্চুয়াল বৈঠকের সিদ্ধান্তসমূহ

জুয়েল খন্দকার,উপ-প্রচার সম্পাদক, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম / ৪৭০ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৭ ডিসেম্বর, ২০২১

বিএমএসএফ এর সর্বোচ্চ পরিচালনা পর্ষদের বিশেষ ভার্চুয়াল সভা গতকাল রাত ১০ টায় অনুষ্ঠিত হয়েছে। বিএমএসএফ সভাপতি ও পর্ষদের অন্যতম সদস্য শহিদুল ইসলাম পাইলট। সভায় পর্ষদ সদস্যগণের মধ্যে সাঈদুর রহমান রিমন, মোঃ আফজাল হোসেন, সোহাগ আরেফীন, এম এ আকরাম, আমিনুল ইসলাম আহাদ, এনামুল কবীর সোহেল, মোহাম্মদ আলী সুমন, জুয়েল খন্দকার, শারমিন সুলতানা মিতু উপস্থিত ছিলেন।
সভায় আগামি শনিবারের মধ্যে ফেসবুক কেন্দ্রীক সব গ্রুপ অপসারণ করার নির্দেশনা দেয়া হয়। তারপরও যদি কেউ বা কারা গ্রুপ বহাল রাখেন তাহলে তাকে/তাদেরকে শোকজ দিতে হবে। উল্লেখ্য, বিএমএসএফ এর নামে সেন্ট্রাল গ্রুপসহ নানা নামে নানা অবয়বে যেসব ফেসবুক পেইজ ও গ্রুপ খোলা হয়েছে সেসব গ্রুপ সম্পূর্ণভাবে বিলুপ্ত করতে হবে। তবে সাংগঠনিক যোগাযোগ রক্ষাকল্পে আপাতত “বিএমএসএফ অল” নামে একটি মাত্র ফেসবুক গ্রুপ ওপেন রাখা হবে। গ্রুপটির এডমিন হিসেবে থাকবেন সম্মানিত সভাপতি শহিদুল ইসলাম পাইলট এবং এডিটর হিসেবে গ্রুপ পেইজ পরিচালনা করবেন প্রধান কোঅর্ডিনেটর শাহ আলম শাহী, কোঅর্ডিনেটর মোঃ আজাহারুল হক ও সর্বোচ্চ পরিচালনা পর্ষদের মিজানুর রহমান মাসুদ ও সোহাগ আরেফীন।

সভায় আগামি ১২ ডিসেম্বর রোজ রোববার রাত ৯ টায় পরবর্তী ভার্চুয়াল বৈঠক ঘোষণা করা হয়েছে। এ বৈঠকের আহবান ৯০ জন নির্বাহী সদস্যদের কাছে পৌঁছানোর জন্য সম্মানিত সদস্য মিজানুর রহমান মাসুদকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে। রোববারের ওই বৈঠকে গঠনতন্ত্র বিষয়ক অগ্রগতি আলোচনার জন্য সিদ্ধান্ত নেয়া হয়। উল্লেখ্য, বিগত ১ ডিসেম্বর সেগুনবাগিচায় অনুষ্ঠিত সার্বজনীন ওই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী বিএমএসএফ এর গঠনতন্ত্র প্রনয়ণের জন্য ৯ (নয়) সদস্যের যে কমিটি গঠন করা হয়, এর সদস্যরা হচ্ছেন : ১.সাঈদুর রহমান রিমন ২.আইন উপদেষ্টা এডভোকেট কাওসার হোসেন ৩.মাহবুব আম্বিয়া ৪.মোঃ আফজাল হোসেন ৫.মিজানুর রহমান মাসুদ ৬. এম এ আকরাম ৭.আমিনুল ইসলাম আহাদ ৮.সোহাগ আরেফীন ৯.শারমিন সুলতানা মিতু। রোববারের বৈঠকে তাদের পক্ষ থেকে অগ্রগতি পর্যালোচনা উপস্থাপনের সিদ্ধান্ত হয়।
একইসাথে বিজয় দিবস উদযাপনসহ বিশিষ্ট ব্যক্তিবর্গকে সম্মাননা জানানো যায় কি না সে বিষয়ে পরিকল্পনা প্রনয়ণ করারও সিদ্ধান্ত নেয়া হয়। এছাড়া সম্প্রতি সাংবাদিক প্রশিক্ষণে অংশ গ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদানের বিষয়টিও গুরুত্ব দিতে বলা হয়।

জুয়েল খন্দকার

উপ-প্রচার সম্পাদকবাং

লাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম।


আরো পড়ুন