• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:৩৩ অপরাহ্ন

বিএমএসএফ’র কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক শাহ্ আলম শাহী

ডেস্ক রিপোর্ট / ৫০০ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২ ডিসেম্বর, ২০২১

দেশের তৃণমুল পর্যায়ে সর্ববৃহৎ সাংবাদিক সংগঠন ‘বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম’-বিএমএসএফ’র কেন্দ্রীয় প্রধান সমন্বয়ক হিসেবে নির্বাচিত হলেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ্ আলম শাহী।

বিএমএসএফ’র সংস্কারসহ সাংগঠনিক কাঠামো আধুনিকায়ন, আর্থিক ভিত্তি গড়ে তোলা,দেশব্যাপী শাখা-প্রশাখা গুলোতে সদস্যদের যাচাই-বাছাই প্রক্রিয়াসহ অন্যান্য উন্নয়নমূলক কর্মকান্ড অব্যাহত রাখার জন্যে সংগঠনের নির্বাহী কমিটি’র এক বিশেষ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

রাজধানী সেগুন রেস্টুরেন্টে বুধবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম-বিএমএসএফ’র কেন্দ্রীয় এক বিশেষ সভা অনুষ্ঠিত হয়।সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলটের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আলম শাহী’র সঞ্চালনায় অনুষ্টিত এ সভায় সার্বিক সমন্বয়কের ভূমিকা পালন করেন আজহারুল হক।

বিএমএসএফকে একটি আধুনিক,যুগোপযোগী ও মডেল সাংবাদিক সংগঠন হিসেবে গড়ে তুলতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে বলে বক্তারা অভিব্যক্ত প্রকাশ করেন। বক্তরা বলেন, আমুল সংস্কারের মধ্য দিয়ে বিএমএসএফকে সাংবাদিকবান্ধব সংগঠনে রূপান্কর করতে সবকিছু ঢেলে সাজানোর হবে। একই সাথে নতুন সদস্য অন্তর্ভুক্তির ক্ষেত্রে প্রকৃত সাংবাদিকদের প্রধান্য দেয়ার নীতিগত সিদ্ধান্ত হয় এই সভায়।সংগঠনের গঠনতন্ত্র প্রণয়ন, ব্যাংক একাউন্ট সচলসহ সংগঠনের স্বার্থে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় সর্বসম্মতিক্রমে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহ আলম শাহী’কে প্রধান সমন্বয়ক হিসেবে দায়িত্ব প্রদান করা হয়। নির্বাহী পরিষদের পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফরকে নিক্রিয় থাকবেন বলে জানানো হয়। প্রধান সমন্বয়ক শাহ্ আলম শাহী’কে সাংগঠনিক কর্মকান্ড পরিচালনার নির্দেশনা দেয়া হয় এই সভায়। এ ক্ষেত্রে প্রধান সমন্বয়কারী শাহ্ আলম শাহী’কে যাবতীয় কর্মকান্ডে সহায়তাকারী সমন্বয়ক হিসেবে নতুন অন্তভুক্ত নির্বাহী সদস্য আজহারুল হককে দায়িত্ব দেয়া হয়।

সভায় সিদ্ধান্ত গৃহিত হয় সাধারন সম্পাদক আহমেদ আবু জাফর সাংগঠনিক সকল ধরনের বিবৃতি এবং কমিটি গঠন অনুমোদন থেকে বিরত রাখার। এছাড়া গঠনতন্ত্র প্রণয়ন কমিটিও ঘোষণা করা হয়।

সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, সংগঠনের সভাপতি শহীদুল ইসলাম পাইলট.সিনিয়র সহ সভাপতি ও সর্ব্বোচ পরিচালনা পর্ষদ সদস্য সাইদুর রহমান রিমন, সহ সভাপতি মাহবুবুল আম্বিয়া, সহ সভাপতি সাজ্জাত চিসতি,সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য আহমেদ আবু জাফর, যুগ্ন সাধারন সম্পাদক মিজানুর রহমান মাসুূদ, সহ সম্পাদক আরেফিন, আব্দুল হামিদ খান, সাংগঠনিক সম্পাদক এনামুল কবির সোহেল, এম এ আকরাম, আমিনুল ইসলাম আহাদ, অর্থ সম্পাদক শারমীন সুলতানা মিতু, উপ প্রচার সম্পাদক জুয়েল খন্দকার, গবেষণা সম্পাদক একে নান্নুসহ আইটি সম্পাদক রিয়াজুল ইসলাম বাচ্চু, সাবেক বিএমএসএফ নেতা কলিম জাহিদী, আবুল কালাম আজাদ প্রমূখ।

সভায় অবিলম্বে পূর্ণাঙ্গ সংবিধানের খসরা প্রস্তুত করার জন্য বিশেষ তাগিদ দেয়া হয়।

বক্তারা বিএমএসএফ এর ক্রান্তিলগ্নে সর্বোচ্চ পরিচালনা পর্ষদ গঠন ও তাদের সাংগঠনিক গৃহীত নানা পদক্ষেপ সমূহের ভুয়সী প্রশংসা করা হয়। একইসঙ্গে বিএমএসএফ এর সংস্কারসহ সাংগঠনিক কাঠামো আধুনিকায়ন, আর্থিক ভিত্তি গড়ে তোলা, দেশব্যাপী শাখা-প্রশাখা গুলোতে সদস্যদের যাচাই-বাছাই প্রক্রিয়াসহ অন্যান্যঘ উন্নয়নমূলক কর্মকান্য অব্যাহত রাখার জন্য পরিচালনা পর্ষদকে অনুরোধ জানানো হয়।


আরো পড়ুন