• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

আজ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে প্রার্থীদের জনপ্রিয়তার হার-জিত খেলা

অ আ আবীর আকাশ, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি / ১৪৩ বার পঠিত
আপডেট: রবিবার, ২৮ নভেম্বর, ২০২১

তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশ  হিসেবে  লক্ষ্মীপুরে চলছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। এতে  জেলায়  ১টি পৌরসভা ও ২০ টি ইউনিয়ন পরিষদের প্রার্থীদের জনপ্রিয়তার হার-জিতের খেলা আজ।
২৮শে নভেম্বর তৃত্বীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত  হচ্ছে।  জেলায় ১ টি পৌরসভা ও ২০ টি ইউনিয়নের মধ্যে  রয়েছে লক্ষ্মীপুর সদর পৌরসভা, রায়পূর উপজেলায়  ১০ টি ইউনিয়ন এবং রামগঞ্জ উপজেলার ১০ টি  ইউনিয়ন।
জেলার পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে যারা নৌকা প্রতীকে নির্বাচন করছেন তাদের মধ্যে লক্ষ্মীপুর পৌরসভার মেয়র পদে আওমীলীগের জেলা সংস্কৃতি বিষয়ক সম্পাদক  মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া ।
তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী আওয়ামীলীগের বিদ্রোহী  জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি  জহির আল মামুন  মোবাইল প্রতীক। ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের  জহির উদ্দিন (হাতপাখা), ও এনডিএমের আব্দুর রহিম স্বপন।  পৌরসভার চেয়ারম্যান প্রার্থী  ৪ জন. ১৫ টি ওয়ার্ডে পুরুষ  কাউন্সিলার পদে ৮০ এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলার পদে ২০  প্রতিদন্ধিতা করছেন  । রায়পুর উপজেলার ১০টি ইউনিয়নের মধ্যে ৩ টিতে বিনা প্রতিদন্ধিতায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন, ৩নং চর মোহনা ইউনিয়নের মোঃ সফিক পাঠান, উত্তর চরবংশী  ইউনিয়নের মোঃ আবুল হোসেন ও রায়পুর  ইউনিয়নের সুমন চৌধুরী ।
বাকী ৭টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৩৯ জন, পুরুষ সাধারন সদস্য প্রার্থী ৪৬০ জন ও সংরক্ষিত মহিলা  সদস্য প্রার্থী ৪১ জন ।  দুই উপজেলার স্বতন্ত্র প্রার্থীগন ভোটের দিন নৌকা প্রতীকের প্রার্থীদের  পক্ষ হতে গোলযোগের আশংকা করে জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের নিকট  অভিযোগ জানালে জেলা প্রশাসক  ও পুলিশ সুপার প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহনের আস্বাস দিয়েছেন ।


আরো পড়ুন