• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:০৯ পূর্বাহ্ন

সাদুল্লাপুরে অদ্ভুত আকৃতির কন্যা সন্তানের জন্ম

মোঃ শাকিল মিয়া, গাইবান্ধা প্রতিনিধি / ৪৫২ বার পঠিত
আপডেট: সোমবার, ২২ নভেম্বর, ২০২১

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় মাথার খুলি ও চক্ষুবিহীন শারীরিক নানা অঙ্গ বিকৃত অদ্ভুত আকৃতির একটি কন্যা সন্তান ভুমিষ্ট হয়েছে।
রোববার (২১ নভেম্বর) সকাল থেকে এ সন্তানটি দেখার জন্য উৎসুক মানুষেরা ভিড় লক্ষ করা গেছে। এ পর্যন্ত নবজাতক ও প্রসূতি মা সুস্থ আছেন।
এর আগে শনিবার (২০ নভেম্বর) উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের পশ্চিম খামার দশলিয়া গ্রামের খলিল মিয়ার মেয়ে খোতেজা বেগম তার বাবার বাড়িতে ¯ স্বাভাবিক ভাবে ওই নবজাতক কন্যার জন্ম দেন। খোতেজা বেগম পার্শ্ববর্তী নলডাঙ্গা কলেজপাড়ার সুমন মিয়ার স্ত্রী।
¯ স্বজনরা জানায় ,বাচ্ছা প্রসবের জন্য খোতেজা বেগম বেশ কিছুদিন ধরে তার বাবার বাড়িতে অবস্থান করছিলেন। এর আগে তার আলট্রাসনোগ্রাম করা হয়। এতে নবজাতকের মাথায় ও মুখমন্ডলে বড় ধরনের সমস্যা আছে বলে চিকিৎসকেরা জানিয়েছিলেন। নবজাতকটি ভুমিষ্ট হওয়ার পর দেখা যায় তার চোখ, মুখ, মাথার খুলি ও হাত পাঁ অস্বাভাবিক আকৃতির।
এদিকে এখবরটি মুহুর্তের মধ্যে জানাজানি হলে নবজাতক এ সন্তানটিকে এক নজর দেখতে শতশত নারী-পুরুষ ওই বাড়িতে ভিড় জমাতে থাকে।
একই এলাকার ইদন মিয়া বলেন, এমন সন্তান আল্লাহ যেন কারো ঘরে না দেয়। এতে বাবা মা ও  স্বজনদের কি কষ্ট হচ্ছে। তা তারাই বুঝতেছেন।
এই দম্পতি বলেন, এটি আমাদের প্রথম সন্তান। গর্ভের এই সন্তানকে নিয়ে অনেক ¯ স্বপ্ন আর আশা ছিল। কিন্তু আল্লাহ আমাদেরকে এমন সন্তান দিবে কখনও ভাবতে পারিনি। এ তথ্য নিশ্চিত করে নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের সদস্য রতন চন্দ্র বর্মন বলেন, বিধাতার লীলা বুঝা বড় দায়। ঘটনাটি খুবই দুঃখজনক।


আরো পড়ুন