• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

জিয়াউর রহমান ও খালেদার আমলে দেশে কোনো দাঙ্গা হয়নি: রিজভী

অনলাইন ডেস্ক / ১৯৩ বার পঠিত
আপডেট: শুক্রবার, ২২ অক্টোবর, ২০২১

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ও দলের বর্তমান চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আমলে দেশে কোনো সাম্প্রদায়িক দাঙ্গা হয়নি। এখন এই শান্তি কারা নষ্ট করছে? কারা বিঘ্ন ঘটাচ্ছে? এটা তো হওয়ার কথা ছিল না।

আজ দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দু:স্থদের মাঝে বস্ত্র ও খাবার বিতরণে এ অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দল। অনুষ্ঠান শেষে বিভিন্ন মাদরাসার এতিম ছাত্রদের মাঝে কাপড় বিতরণ করা হয়।

অনুষ্ঠানে রিজভী বলেন, জিয়াউর রহমানের আমলে তো সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনিনি। খালেদা জিয়ার আমলে তো সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনিনি? আজকে শেখ হাসিনার আমলে সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনতে হয়। তাহলে নিশ্চয়ই এখানে কোনো উদ্দেশ্য রয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগই এ সাম্প্রদায়িক সংঘাত সৃষ্টি করছে বলে আমরা ধারণা করছি।  এখন সাম্প্রদায়িক হামলার ঘটনা ধীরে ধীরে গর্তের মধ্য থেকে বিষাক্ত সাপের মতো বেরিয়ে আসছে। হাজীগঞ্জে যাদের সংঘাত করতে দেখা গেছে, তারা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। এখন এগুলোকে ধামাচাপা দেওয়ার জন্য দৃষ্টি অন্যদিকে নেওয়ার চেষ্টা করছে সরকার।


আরো পড়ুন