• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:৫৭ পূর্বাহ্ন

যে দেশের সাক্ষরতার হার বেশি, সেই দেশ উন্নত বেশি- নারীনেত্রী রিজিয়া রেজা চৌধুরী।।

/ ৩৪৩ বার পঠিত
আপডেট: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার মরিয়ম খানম:- দেশ থেকে সব ধরনের অনৈতিক এবং অসামাজিক কর্মকান্ডকে প্রতিরোধ গড়তে হলে তরুণ এবং মেধাবী ছাত্র-ছাত্রীদের সু-শিক্ষায় শিক্ষিত গড়ে তুলতে হবে, বাবা-মা শিক্ষিত হলে সন্তানেরা শিক্ষিত হয়। যে দেশের সাক্ষরতার হার যত বেশি সে দেশ তত উন্নত, শিক্ষার সাথে সাক্ষরতা আর সাক্ষরতার সাথে উন্নয়নের গভীরভাবে সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য, এমপি নদভীর সহধর্মিণী, মিসেস রিজিয়া রেজা চৌধুরী।

১৪সেপ্টেম্বর শনিবার সকালে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রশাসক আয়োজিত গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো, মৌলিক সাক্ষরতা প্রকল্প এর মাঠ পর্যায়ে কর্মসূচি বাস্তবায়ন জরীপ বিষয়ে অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

লোহাগাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পদ্মাসং সিংহ এর সভাপতিত্বে এবং মোস্তফিজুর রহমান কলেজের শিক্ষক মুহাম্মদ ইব্রাহিম খলিলের সঞ্চালনায় উপস্থিত ছিলেন, প্রকল্প ব্যবস্থাপক মাহমুদুল হক, উপজেলা আওয়ামীলীগ নেতা গণি সম্রাট, লোহাগাড়া প্রেসক্লাব সভাপতি মাস্টার মুহাম্মদ মিয়া ফারুক, লোহাগাড়া উপজেলা যুবলীগের আহবায়ক জহির উদ্দিন,বড়হাতিয়ার ইউপি চেয়ারম্যান মুহাম্মদ জুনাইদ।

লোহাগড়া উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক রিদুয়ানুল হক সুজন, সাবেক যুগ্ম আহবায়ক মিজানুর রহমান মিজান, দেলোয়ার হোসেন বেলাল,উপজেলা ছাত্রলীগ নেতা শফিউল আজম জুয়েল,আসিফ ইখতিয়ার, মাহমুদ রিমু,হামেদ হাসান মেহেদী, মোহাম্মদ জুবাইর,উপজেলা মহিলা নেত্রী কহিনুর আক্তার সম্পা দেবী প্রমুখ।


আরো পড়ুন