• মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১১:৩০ পূর্বাহ্ন

কুমিল্লায় আবৃত্তি শিক্ষার্থীদের বিশেষ প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত।।

Reporter Name / ৭৯ Time View
Update : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৯

আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া(বাবু)-(কুমিল্লা জেলা প্রতিনিধি):কুমিল্লায় অনুষ্ঠিত হয়েছে শিশু-কিশোর আবৃত্তি শিক্ষার্থীদের অংশ গ্রহণে বিশেষ কর্মশালা ও তাদের কাছে সফলতার গল্প বলা অনুষ্ঠান।

শুক্রবার সকালে কুমিল্লা জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয় এ কর্মশালা ও গল্প বলা অনুষ্ঠান।ধ্বনি আবৃত্তি স্কুল এর উদ্যোগে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন,বিশিষ্ট আবৃত্তি শিল্পী কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আজিম-উল-আহসান।
এসময় একজন সফল মানুষ হিসেবে নিজের জীবনের নানান অভিজ্ঞতার কথা শিশু-কিশোরদের সামনে তুলে ধরেন অনুষ্ঠানের প্রধান অতিথি।

বক্তব্য কালে তিনি বলেন, প্রতিটি শিশুর সুকুমারবৃত্তি ও সুপ্ত প্রতিভা বিকাশে খেলাধুলা এবং শিল্প-সাংস্কৃতি চর্চা জরুরী। তিনি বলেন, আবৃত্তি একটি বড় শিল্প। সন্তানদের আবৃত্তি শিখাতে উদ্যোগ নেয়ায় অভিভাবকদের সাধুবাদ জানান অনুষ্ঠানের প্রধান অতিথি।

অনুষ্ঠানে ধ্বনি আবৃত্তি স্কুল এর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ বাচিক শিল্পী মাহতাব সোহেল সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন, কুমিল্লা’র সাবেক সভাপতি ওমর ফারুকী তাপস, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ঐতিহ্য কুমিল্লার পরিচালক জাহাঙ্গীর আলম ইমরুল। এছাড়াও ধ্বনি আবৃত্তি স্কুল এর উপাধ্যক্ষ রুমানা রুমি এবং আবৃত্তি শিক্ষার্থীদের অভিভাবকগন উপস্থি ছিলেন।

গল্প বলার আগে অনুষ্ঠিত বিশেষ কর্মশালায় শিক্ষার্থীদের আবৃত্তি সংশ্লিষ্ট বাকযন্ত্রের জড়তা মুক্তি ও প্রানায়ম বিষয়ে প্রশিক্ষণ দেন বাচিক শিল্পী মাহতাব সোহেল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category