• সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম
ত্রিশালে ইউপি নির্বাচনে নৌকার ৭, বিদ্রোহী ৩ ও স্বতন্ত্র ২ প্রার্থী বিজয়ী ভোট দিয়ে মৃত্যুর কোলে ঢলে পড়েন এক বৃদ্ধা হোয়াইক্যং ইউপির স্থগিত নির্বাচন নিয়ে জনমনে শংকা।প্রশাসনের প্রতি চেয়ারম্যান আনোয়ারীর আবেদন চট্টগ্রামের কুলগাঁও কলেজে ইচ্ছা’র ৭ম বর্ষপূর্তি উদযাপন রাত পোহালেই মানিকগঞ্জ সদর উপজেলার ১০ ইউপিতে ভোট গ্রহণ আজ তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন লক্ষ্মীপুরে প্রার্থীদের জনপ্রিয়তার হার-জিত খেলা বেনাপোল সাদিপুর ওয়ার্ড যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্টিত বিএমএসএফ থেকে সরে দাঁড়ালেন জাফর টেকনাফ পৌরসভা নির্বাচনে এমপি বদির হুমকি সুষ্ঠু নির্বাচন নিয়ে সন্দিহান  সাতক্ষীরায় গৃহবধূকে ধর্ষণের পর ছুরিকাঘাত

হ্নীলায় নৌকা নিয়ে লড়বেন রাশেদ মোহাম্মদ আলী

Reporter Name / ১৫১ Time View
Update : শুক্রবার, ২৮ জুন, ২০১৯

জাহেদ হোসেন: কক্সবাজারের যেসব ইউনিয়নের চেয়ারম্যান পদ শূন্য ঘোষিত ছিলো সেসব ইউনিয়নের উপ-নির্বাচনের জন্য দলীয় প্রার্থীর তালিকা প্রকাশ করেছে আওয়ামীলীগ।গত বুধবার (২৬জুন) দলের কেন্দ্র থেকে আনুষ্ঠানিকভাবে এই তালিকা প্রকাশ করা হয়। প্রকাশিত প্রার্থীর তালিকায় কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার হ্নীলায় দলীয় প্রার্থী মনোনিত হয়েছেন সাবেক সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মোঃ আলীর পুত্র রাশেদ মোহাম্মদ আলী। তিনি টেকনাফ উপজেলা ছাত্রলীগের সাবেক আইন বিষয়ক সম্পাদক ছিলেন। বর্তমানে হ্নীলা আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।


সম্প্রতি উঠে আসা তরুণ নেতৃত্বগুলোর মাঝে রাশেদ মোহাম্মদ আলী একজন ক্লিন ইমেজের রাজনৈতিক ব্যাক্তিত্ব বলে সাড়া রয়েছে। স্থানীয় সর্বমহলের মাঝেও রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। তার দলীয় মনোনয়নের কথা প্রকাশ হলে আওয়ামী ঘরানা ছাড়াও স্থানীয় সবার মাঝে একধরণের উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। প্রবীণরা বলছেন, হ্নীলার জন্য এবারের দলীয় মনোনিত প্রার্থী রাশেদ যথেষ্ট যোগ্যতম একজন।


জানা গেছে, হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এস কে আনোয়ার গত উপজেলা নির্বাচনের দলীয় প্রার্থী মোহাম্মদ আলীর নির্বাচনী পথসভায় বক্তব্য রাখতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন। এতে ইউনিয়নটিতে শূন্য চেয়ারম্যান পদের জন্য উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করে নির্বাচন কমিশন। এছাড়াও চকরিয়া উজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নে সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দীন এবং কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নে প্রার্থী মনোনিত হয়েছেন বর্তমান ভারপ্রাপ্ত চেয়ারম্যান আবুল কালাম।
ফাঁসিয়াখালীতে গিয়াস উদ্দীন চৌধুরী উপজেলা নির্বাচন করায় চেয়ারম্যান পদ শূণ্য হয়। তবে তিনি নির্বাচনে পরাজিত হয়। আবারো তিনি চেয়ারম্যান পদে দলের মনোনয়ন পেলেন। অন্যদিকে কুতুবদিয়ার বড়ঘোপ ইউনিয়নের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এড. ফরিদুল মোস্তফা বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা নির্বাচিত হয়। এতে ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফশলীয় ঘোষণা করা হয়। তবে এড. ফরিদুল ইসলাম উপজেলা চেয়ারম্যান হিসেবে গেজেটভুক্ত হলেও আইনী জটিলতায় তার শপথ গ্রহণ আটকে রয়েছে।
বুধবার (২৬জুন) আওয়ামী লীগ কক্সবাজার জেলা তিনটিসহ সারাদেশে আটটি ইউনিয়নের উপ-নির্বাচনের দলীয় প্রার্থীর তালিকা প্রকাশ করেছেন। নির্বাচন কমিশন সূত্র মতে- আগামী ২৫ জুলাই এসব ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category