• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৯:১০ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

আল আমিন মসজিদের সুষ্ঠু নির্বাচনের আহ্বান পঞ্চায়েত নেতা রহিম শেখের!!

/ ১৮১ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯

স্টাফ রিপোর্টার: নারায়ণগঞ্জ বন্দরে আল আমিন পঞ্চায়েত কমিটির নির্বাচনটি সুষ্ঠো ও সুন্দরভাবে পরিচালনার জন্য আহ্বায়ন জানিয়েছেন নারায়ণগঞ্জ পঞ্চায়েত কমিটির প্রতিষ্ঠাতা রহিম শেখ। বুধবার ১১ সেপ্টেম্বর বিকেলে গনমাধ্যমে এক বিবৃতিতে তিনি এ আহ্বায়ণ জানান।

বিবৃতিতে তিনি জানিয়েছেন,নারায়ণগঞ্জের প্রতিটি পঞ্চায়েতে ব্যালটের মাধ্যমে নির্বাচন পরিচালিত হোক। এ দাবিটি নারায়ণগঞ্জ পঞ্চায়েত কমিটির ব্যানারে দীর্ঘদিন ধরে এ আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আজ তা আল আমিন মসজিদ কমিটিতে দৃশ্যমান হল।

তিনি আরো বলেন,একটি এলাকার পঞ্চায়েত কমিটিতে অনেক সদস্যই থাকেন। তারা বাৎসরিক চাদা প্রদানও করেন। কিন্তু তাদের প্রতিনিধিত্ব নির্বাচিত করার ক্ষমতা তারা রাখেন না। তারা জানেনই না কে নির্বাচিত হতে যাচ্ছে। যে কয়জন কমিটিতে থাকেন তারাই নির্বাচন করেন কিন্তু কন্ঠ ভোটের মাধ্যমে কে নেতৃত্ব দিবেন সেটা নিয়ে দিদ্বা দ্বন্দে থাকেন। অন্যদের জানতে দেয়া হয়না। তাই আমিন আবাসিক এলাকার পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দ যে গনতান্ত্রিক প্রক্রিয়ায় ব্যালটের মাধ্যমে নির্বাচনের ব্যবস্থা করেছেন তা সত্যিই প্রশংসার দাবিদার। কেননা,একটি পঞ্চায়েত কমিটি ও প্রশাসনের সমন্ময়ে সমাজে মাদক ও সন্ত্রাস নিমূল সম্ভব। আগামীতে অন্যান্য পঞ্চায়েত কমিটিগুলোও এ নির্বাচনের মাধ্যমে মাইলফলক হয়ে থাকবে। তাই সকল পঞ্চায়েত কমিটিগুলোকে নির্বাচনের মাধ্যমে প্রতিনিধিত্ব করার দাবী জানান।


আরো পড়ুন