• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

লক্ষ্য সহজ, তবুও হারলো হায়দরাবাদ

অনলাইন ডেস্ক / ২০৮ বার পঠিত
আপডেট: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

চতুর্দশ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৩৭তম ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদকে ৫ রানে হারিয়েছে পাঞ্জাব কিংস। আসরে ৯ ম্যাচ খেলে এ নিয়ে ৮ম বারের মত হারের মুখ দেখল হায়দরাবাদ। ১০ ম্যাচে এটি পাঞ্জাবের চতুর্থ জয়।

শারজায় টস জিতে হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান পাঞ্জাব কিংসকে। শুরুতে ব্যাট করতে নেমে ২৬ রানের উদ্বোধনী জুটি পায় পাঞ্জাব। ৬ বলে ৫ রান করে মায়াঙ্ক আগারওয়াল সাজঘরে ফিরলে এই জুটি ভাঙে। ২১ বলে ২১ রান করে আউট হন আরেক ওপেনার লোকেশ রাহুল। তাকেও ফেরান হোল্ডার।

এদিন নিজের রান বড় করতে পারেননি ক্রিস গেইলও। ১৭ বলে ১৪ রান করে রশিদ খানের শিকার হন তিনি। ৩২ বলে ২৭ রান আসে এইডেন মার্করামের ব্যাটে। তার আউটের পর কোনো ব্যাটসম্যানই দলের হাল ধরতে পারেননি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৫ রানে থামে পাঞ্জাব। হায়দরাবাদের পক্ষে জেসন হোল্ডার শিকার করেন তিনটি উইকেট। একটি করে উইকেট শিকার করেন সন্দ্বীপ শর্মা, ভুবনেশ্বর কুমার, রশিদ খান ও আব্দুল সামাদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই ডেভিড ওয়ার্নারকে হারায় দল। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে সাবেক শিরোপাজয়ীরা। ঋদ্ধিমান সাহা ৩৭ বলে ৩১ ও মনিশ পাণ্ডে ২৩ বলে ১৩ রান করেন।

শেষদিকে হোল্ডার জ্বলে উঠেছিলেন ব্যাট হাতেও। তবে ২৯ বলের মোকাবেলায় ৫টি ছক্কায় তার গড়া ৪৭ রানের অপরাজিত ইনিংস দলকে জেতাতে পারেনি। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে হায়দরাবাদের সংগ্রহ দাঁড়ায় ১২০ রান।

পাঞ্জাবের পক্ষে রবি বিষ্ণই তিনটি এবং মোহাম্মদ শামি দুটি উইকেট শিকার করেন। একটি উইকেট শিকার করেন আরশদ্বীপ সিং।
সংক্ষিপ্ত স্কোর

টস : সানরাইজার্স হায়দরাবাদ

পাঞ্জাব কিংস : ১২৫/৭ (২০ ওভার)
মারক্রাম ২৭, রাহুল ২১
হোল্ডার ১৯/৩, সামাদ ৯/১

সানরাইজার্স হায়দরাবাদ : ১২০/৭ (২০ ওভার)
হোল্ডার ৪৭*, ঋদ্ধিমান ৩১
বিষ্ণই ২৪/৩, শামি ১৪/২

ফল : পাঞ্জাব কিংস ৫ রানে জয়ী।


আরো পড়ুন