• বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:২৬ পূর্বাহ্ন

এবারে নারায়নগঞ্জ বন্দরের আল আমিন মজিদের নির্বচন!!

/ ২০৪ বার পঠিত
আপডেট: বুধবার, ১১ সেপ্টেম্বর, ২০১৯

নারায়ণগঞ্জ বন্দরে আগামী ১৩ সেপ্টেম্বর আল আমিন মসজিদ কমিটির নির্বাচন। এ উপলক্ষে জমে উঠেছে আল আমিন মসজিদ কমিটির নির্বাচন। আমিন আবাসিক এলাকায় মোজাম্মেল-লুৎফর প্যাণেল বনাম কাইয়ুম-শাহজাহান প্যাণেল উভয়েই প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। তারা ভোটারদের দ্বারে-দ্বারে গিয়ে পূর্ব অভিজ্ঞতা জাহির করে নিজেদের পাল্লা ভারী করে ভোট প্রার্থনা করছেন।

এদিকে আমিন আবাসিক এলাকার সাধারন ভোটারদের এ সমিকরনে জানা যায়,আল আমিন জামে মসজিদের পূর্বের কমিটি প্রায় ১০বছর যাবৎ কমিটির ক্ষমতায়ণ কুক্ষিগত করে রেখেছিল। ওই কমিটির অনেক হিসেব-নিকেশই গড়মিল রয়েছে। মূলত এ হিসেব-নিকেশ যাতে কমিটিকে হিসেব দিতে না হয় তাই এ নির্বাচনে প্রতিদ্বান্দতা করছে পূর্বের কমিটি।

বিগত সময়ে এই কমিটি নিয়ে তুমুল মতানৈক্য সৃষ্টি হওয়ায় গনতান্ত্রিক প্রক্রিয়ায় এ নির্বাচন সম্পন্ন হবে বলে নির্ধারন করেন নীতি-নির্ধারকরা। এই এলাকায় বাড়িওয়ালাদের ভোটেই নতুন কমিটি দায়িত্ব গ্রহন করবে। এ মসজিদ কমিটির নির্বাচনকে ঘিরে চলছে উভয় পক্ষের প্রার্থীদের প্রচার প্রচারনা।

সাধারন জনমতে এ নির্বাচন তুমুল প্রতিদ্বন্দিতা হবে বলে গুঞ্জন শুনা যাচ্ছে। তবে সাধারন ভোটারদের মূখে মূখে নতুন নেতৃত্বে পরিবর্তণের আভাস লক্ষ করা যাচ্ছে। এক্ষেত্রে গত ৯বছর পূর্বের কমিটি মসজিদ কমিটির তেমন উন্নয়ণ দেখাতে পারেনি বলে তারা অভিযোগ তুলেছেন। এবার তারা নতুন নেতৃত্বে মসজিদ কমিটি আসুক এমন কথাই ভাবছেন। এদিকে নির্বাচনে প্রতিদ্বন্দি দু’গ্রুপের মধ্যে সভাপতি প্রার্থী মোজাম্মেল হক ও সাধারন সম্পাদক প্রার্থী লুৎফর রহমান সাধারন ভোটারদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠছেন। অন্যদিকে অপর গ্রুপের প্রতিদ্বন্দী সভাপতি প্রার্থী কাউয়ুম ও সাধারন সম্পাদক প্রার্থী শাহজাহান তেমন সুবিধা করতে পারবেনা বলে সাধারন ভোটারা ধারনা করছেন। সাধারন ভোটারদের জনমতে নতুন নেতৃত্বকেই তারা অলংকৃত করবেন বলে জানা যায়। কেননা,পূর্বেও কমিটির কর্মকর্তাদের মধ্যে কারো কারো নামে অর্থআতœসাৎ ও নানা অভিযোগও পাওয়া যায়। আগামী ১৩ সেপ্টেম্বর নির্বাচনের মধ্য দিয়ে নতুন নেতৃত্বে আল আমিন জামে মসজিদ কমিটির দীর্ঘদিনের সমস্যার সমাধান চাচ্ছেন ওই এলাকার সাধারন ভোটার ও সচেতন মহল।


আরো পড়ুন