• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৯:৫২ পূর্বাহ্ন

পাকিস্তানকে ‘নিম্নমানের’ হোটেলে রেখেছিল ইংল্যান্ড!

অনলাইন ডেস্ক / ২০২ বার পঠিত
আপডেট: শনিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২১

সম্প্রতি বেশ বিপাকেই রয়েছে পাকিস্তানের ক্রিকেট। নিরাপত্তার কারণ দেখিয়ে শেষ মুহূর্তে নিউজিল্যান্ড দল সিরিজ বাতিল করে পাকিস্তান ছেড়ে চলে যায়। একদিন পরেই ইংল্যান্ডও বাতিল করে পাকিস্তান সফর। এতে সাবেক পাকিস্তানি ক্রিকেটার মুদাসসর নজর বেশ চটেছেন। ইংল্যান্ডের আতিথেয়তা নিয়ে বেশ গরম ছিলেন তিনি।

করোনার সময়ে ইংলিশ বোর্ডের পাশে দাঁড়াতে দেশটি সফরে গিয়েছিল পাকিস্তান দল। এরই প্রতিদান হিসেবে ফিরতি সফরে পাকিস্তানে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু ‘নিরাপত্তার অভাবে’ নিউজিল্যান্ডের দেখানো পথেই হেঁটেছে ইংলিশরা। তাতেই চটেছে পাকিস্তান দল।

ইংল্যান্ডের আতিথেয়তা নিয়ে মুদাসসর বললেন, ‘ইংল্যান্ড যখন করোনায় মুষড়ে পড়েছে তখন আমরা দেশটি সফর করেছি। তাদের বড় ক্ষতির হাত থেকে আমরা বাঁচিয়ে দিয়েছিলাম। তারা আমাদের থার্ড ক্লাস হোটেলে রেখেছিল, তবু শুধু তাদের সাহায্য করতে সফরটা চালিয়ে যাচ্ছিলাম।

তিনি আরও যোগ করেন, ‘তাদের পাকিস্তান সফর থেকে সরে আসার সিদ্ধান্ত সবাইকে চমকে দিয়েছে। এমনকি ইংলিশ সংবাদমাধ্যমও খুশি নয়। আমাদের যখন দরকার, তখনই আমাদের সাহায্য করার বদলে অকৃতজ্ঞ ইংল্যান্ড পাকিস্তান সফর থেকে পিছিয়ে গেল। এরপর থেকে কোনো সফরে আগে ওদের কাছ থেকে ব্যাংক গ্যারান্টি নিয়েই আমাদেরকে সিরিজ নিশ্চিত করতে হবে।


আরো পড়ুন