• শনিবার, ৩০ মার্চ ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন

পিরোজপুর নেছারাবাদ স্বরূপকাঠি উপজেলার “মহাসংকটে ঢাকাস্থ সমিতির সদস্যরা !

সুমন খাঁন, নিজস্ব প্রতিবেদক / ১৬২ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

সমিতির আজীবন সদস্য  রিজভী ভূঁইয়া, সাধারণ সদস্যদের প্রাণের দাবীর প্রেক্ষিতে ঢাকা জেলা সমাজসেবা কার্যালয়ে ১৯/৯/২০২১ইং।স্বরূপকাঠি সমিতির অনুমোদিত গঠনতন্ত্রের ৯ নং অনুচ্ছেদ মোতাবেক এই সমিতির নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় কার্যক্রম ও তারিখ ঘোষণার ‌ জন্য আবেদন করেন।
বিশ্বব্যাপী কোভিভ ১৯ এর প্রভাবে অত্র সমিতির গঠনতন্ত্র অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন অনুষ্ঠান করা সম্ভব হয় নি। অত:পর গঠনতন্ত্রের ৯নং অনুচ্ছেদ অনুযায়ী এডহক কমিটি গঠন করা হয়। যেখানে বিদায়ী কমিটির সভাপতিকে আহ্বায়ক এবং সাধারন সম্পাদককে সদস্য সচিব মনোনীত করে বাকি সকল সদস্যদেরকে নিয়ে আহ্বায়ক কমিটি গঠন করা হয় ।
গঠিত এডহক কমিটি বিগত ৬/১/২০২০ তারিখে সমিতির নির্বাচনের জন্য চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করে। কোভিড ১৯ এর কারণে দেশব্যাপী সকল কার্যক্রম লকডাউন এর আওতায় আসার কারনে গঠিত এডহক কমিটি যথাসময়ে , নির্বাচন অনুষ্ঠানে ব্যর্থ হয় ইতোমধ্যে বিতর্কিত  কমিটির আহ্বায়ক করোণা আক্রান্ত  হয়ে মৃত্যুবরণ করেন।
বর্তমানে দেশে কোভিড ১৯ এর প্রকোপ নেই বললেই চলে এবং বিগত ৬ মাস আগ থেকে , জাতীয় নির্বাচন, উপজেলা নির্বাচন, পৌরসভা নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচন, সবকিছু চলমান।
এবং সবকিছু স্বাভাবিক অবস্থায় চলছে, এ সময়ে এডহক কমিটির সদস্য সচিব কে মৌখিক ভাবে সমিতির নির্বাচনী কার্যক্রম শুরু করার অনুরোধ জানালেও তিনি এডহক  কমিটির কোনো সভা আহ্বান করেন নি। এবং নতুন আহবায়ক মনোনীত করার কোনো ব্যবস্থা নেননি। সমিতির নির্বাচন কার্যক্রম শুরু না করায় সমিতি নানাভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে । সকল সদস্য এবং সাধারণ সদস্য এবং আজীবন  সদস্যদের পক্ষে প্রাণের দাবি চূড়ান্ত ভোটার তালিকা অনুসারে বর্তমানে কোভিড ১৯ পরিস্থিতি স্বাভাবিক থাকায়, অত্র সমিতির গঠনতন্ত্রের ৯ নং অনুচ্ছেদ মোতাবেক যাহাতে নির্বাচন কমিশন নিয়োগ সহ যথা সময়ে নির্বাচন অনুষ্ঠানের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ করা হয়‌। সে বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানাচ্ছেন “এই সমিতির আজীবন সদস্য রিজভী ভূঁইয়া সহ অন্যান্য সাধারণ সদস্য বৃন্দ।
তিনি আরো দাবি করেন , যদি এই আবেদনের পরেও কোনো রকম পদক্ষেপ গ্রহণ না করা হয় তাহলে সাধারণ সদস্যদের পক্ষে তিনি আদালতের  শরণাপন্ন হবেন তিনি আরো দুঃখ প্রকাশ করে বলেন সংগঠনের সভাপতির মৃত্যুর পরও আজ পর্যন্ত কোন ধরনের দোয়া মিলাদ মাহফিল বা শোকবার্তা কোন ব্যানার দেওয়া  সম্ভব হয়নি এমনকি একটা ব্যানার ফেস্টুন দিতে পারিনি। রিজভী ভূঁইয়া আরো বলেন প্রায়ত সভাপতির স্বরুপকাঠির  সমিতির প্রতি অনেক অবদান রয়েছে  তিনি অনেক অর্থ এবং শ্রম দিয়ে এই সংগঠনকে প্রতিষ্ঠিত করেছেন। তিনি বলেন সমিতি তার কাছে চির কৃতজ্ঞ।


আরো পড়ুন