• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

বাংলাদেশে কোনো নিরপেক্ষ সরকার হবে না : কৃষিমন্ত্রী

অনলাইন ডেস্ক / ৫৪২ বার পঠিত
আপডেট: রবিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২১

জনবিচ্ছিন্ন বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করতে ভয় পায় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক।

ড. রাজ্জাক বলেন, জনবিচ্ছিন্ন বিএনপি নির্বাচনে আসে না বরং নির্বাচনকে ভয় পায়। তারা নির্বাচনে অংশগ্রহণ না করে চোরাগলি পথে ক্ষমতায় আসতে নানান পায়তারা করছে। কিন্তু ক্ষমতায় আসতে হলে তাদেরকে নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের ভোটে জয়ী হয়েই আসতে হবে।

শনিবার টাঙ্গাইল সার্কিট হাউজে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ড. রাজ্জাক বলেন, বাংলাদেশে কোনো নিরপেক্ষ সরকার হবে না। বাংলাদেশে কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না। বাংলাদেশে হবে সাংবিধানিক সরকার। সংবিধানের আলোকে আগামী দিনে নির্বাচন হবে এবং দায়িত্ব পালন করবে নির্বাচন কমিশন। যে নির্বাচন কমিশনের ওপরে কোনো সরকারের, কোনো প্রধানমন্ত্রীর, কোনো স্বরাষ্ট্রমন্ত্রীর ভূমিকা থাকবে না। স্বরাষ্ট্রমন্ত্রী কোনো নিয়ন্ত্রণ সেখানে করতে পারবেন না। আইনশৃঙ্খলা বাহিনী, সামরিক বাহিনী সবকিছু স্বাধীনভাবে কাজ করবে এবং সুন্দর সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

বিএনপি নেতাদের উদ্দেশে কৃষিমন্ত্রী বলেন, আন্দোলনের ভয় আপনারা দেখাবেন না। কারণ আন্দোলন দেখে আমরা ভয় পাই না। ২০১৩ সালে মোকাবিলা করেছি। ২০১৬ সালেও করেছি। হেফাজতকে মোকাবিলা করেছি। ইনশাআল্লাহ, আগামী দিনে আমাদের আইনশৃঙ্খলা বাহিনীর অনেক সক্ষমতা এখন। তারা অনেক সুশৃঙ্খল, তারা অনেক বড় বড় দায়িত্ব পালন করেছে। রাজনৈতিকভাবে যদি কোনো আন্দোলন আসে তাহলে আমরা সেই আন্দোলকে মোকাবিলা করব।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জোয়াহেরুল ইসলাম এমপি, মো. ছানোয়ার হোসেন এমপি, জেলা শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক তানভীর হাসান এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীরসহ জেলা শ্রমিক ফেডারেশনের অন্যান্য নেতারা।


আরো পড়ুন