• রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৮:৩৯ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

তালায় অর্থের অভাবে জিপি ৫ প্রাপ্ত সুরাইয়ার পড়াশুনা বন্ধের পথে

/ ২১৩ বার পঠিত
আপডেট: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯

জহর হাসান সাগর তালা প্রতিনিধি সাতক্ষীরা:- সাতক্ষীরার তালা উপজেলার আগোলঝাড়া গ্রামের হতদরিদ্র পরিবাবের সন্তান সুুরাইয়া আক্তার চলতি ২০১৯ সালে বিজ্ঞান বিভাগ হতে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে জিপিএ ৫ পেয়েছে। তবে অর্থের অভাবে লেখাপড়া অনিশ্চিত দিকে দরিদ্র সাইকেল মিস্ত্রি মোঃ নজরুল ইসলাম শেখ ও নাজমা বেগমের কন্যা মেধাবী ছাত্রী সুুরাইয়া আক্তারের।

হতদরিদ্র পিতা নজরুল ইসলাম জানান, তার বসতভিটা ছাড়া আর কোন জমি নেই। সাইকেল মেরামতের পাশাপাশি গ্রামে ছোট একটা মুদি খানার দোকান করে কোনমতে কষ্টে সংসার চালায় ।এদিকে স্ত্রী দীর্ঘদিন যাবৎ অসুস্থ,অর্থের অভাবে তাকেও চিকিৎসা করাতে পারছিনা । অর্থ দৈন্যতা তাদের জীবনে নেমে এসেছে এক করুণ পরিণতি। তাছাড়া অভাবের এই ৫জনের সদস্যের সংসারে ভরনপোষণ ও তিন ছেলে মেয়েকে লেখাপড়া করানো অসম্ভব হয়ে পড়েছে। মেধাবী হওয়া সত্ত্বেও হয়তো মাঝপথে সুরাইয়ার পড়াশোনা বন্ধের উপক্রম হয়ে যেতে পারে।

তাকে নিয়ে অনেক স্বপ্নও ছিল কিন্তু অর্থের অভাবে তাসের ঘরের মতো সে স্বপ্ন ভেঙে যেতে বসেছে বলে কাদতে থাকেন অসহায় পিতা।
সুরাইয়া পড়াশুনা চালিয়ে যাওয়ার জন্য স্থানীয় সংসদ সদস্য, সাতক্ষীরা জেলা প্রশাসক, তালা উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা পরিষদ চেয়ারম্যানের হস্তক্ষেপ সহ সমাজের বিত্তবানদের কাছে এবং সরকারী ও বেসরকারী সহযোগিতা কামনা করেছেন।

সাহায্য পাঠানোর জন্য মোঃ নজুল ইসলাম, হিসাব নং- ০২০০০১৩৮৩০২৭৫ অগ্রণী ব্যাংক তালা শাখা (এজেন্ট ব্যাংক), সাতক্ষীরা অথবা ০১৭২৫-৬৬৭৪২৫ মোবাইল নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করেছেন।


আরো পড়ুন