• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৪ অপরাহ্ন

চতুর্থ দক্ষিণ এশিয়া স্পিকার শীর্ষ সম্মেলনে বাংলাদেশের স্পিকার ড: শিরিন শারমিন চৌধুরী

/ ২৮৯ বার পঠিত
আপডেট: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯

জুয়েল খন্দকার স্টাফ রিপোর্টার:- বাংলাদেশের জাতীয় সংসদের স্পিকার ডঃ শিরিন শারমিন চৌধুরী মালদ্বীপে চতুর্থ দক্ষিণ এশিয়ার স্পিকারের শীর্ষ সম্মেলনে যোগ দেওয়ার জন্য আজ মালদ্বীপের পৌছিয়েছেন। তিনি আসার পরে মালদ্বীপে উপুস্থিত হওয়া স্পিকারদের সাথে মালদ্বীপের সংসদ সাধারণ বৈঠক করেছেন। ভবনে স্পিকার ডা: শিরীন শারমিন চৌধুরী এই সফর শেষে ৩ সেপ্টেম্বর দেশে ফিরবেন বলে জানা যায়।

টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের বিষয়ে চতুর্থ দক্ষিণ এশিয়ার স্পিকারের শীর্ষ সম্মেলনে পার্লামেন্টের স্পিকার এবং দক্ষিণ এশিয়ার সংসদ সদস্যদের ঊর্ধ্বতন কর্মকর্তারা মালদ্বীপে আগমন শুরু করেছেন গত ২ দিন ধরে।

বাংলাদেশের সংসদ সদস্য ও স্পিকার ড: শিরিন শারমীন চৌধুরী, আফগানিস্তানের সংসদের দক্ষিণ এশীয় স্পিকার শীর্ষ সম্মেলনে অংশ নিতে রাষ্ট্রপতি রাহিম রহিম, ভারতীয় সংসদের লোয়ার হাউসের স্পিকার লোক সাবাহ ওম বিড়লা এবং সংসদের উপ-চেয়ারম্যান হরিবংশ শনিবার সকালে মালদ্বীপে পৌঁছন, যা শিখর হওয়া শীর্ষ সম্মেলনে অংশ নিতে রবিবার থেকে শুরু।এছাড়াও শীর্ষ সম্মেলনে অংশ নিচ্ছেন, ভুটান সংসদের স্পিকার ওয়াংচুক নাম গিয়েল, পাকিস্তান পার্লামেন্টের স্পিকার কাসিম খান সুরি; এবং শ্রীলঙ্কার সংসদের স্পিকার, করু জয়সুরিয়া। তারা শীর্ষ সম্মেলনের আগে মালদ্বীপে পৌঁছে যাবেন।

মালদ্বীপ সংসদে দুই দিনের শীর্ষ সম্মেলন হচ্ছে চতুর্থ দক্ষিণ এশীয় স্পিকার শীর্ষ সম্মেলন। মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট বর্তমান সংসদ এর স্পিকার মোহাম্মদ নাশিদ শীর্ষ সম্মেলনে মালদ্বীপ সংসদের প্রতিনিধিত্ব করবেন।


আরো পড়ুন