• শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০৮:২৯ অপরাহ্ন
শিরোনাম
কলম যুদ্ধে নামছে দৈনিক “দেশবাংলা”র এক ঝাঁক পেশাদার সংবাদকর্মী একতা মানবিক সোসাইটির পক্ষ থেকে সিলেট বাসীর মাঝে ত্রান সামগ্রী বিতরণ সাপাহারে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ পাঁচবিবি পৌর নির্বাচনের বাছাই পর্বে প্রার্থীর সমর্থককে জোরপূর্বক উঠিয়ে নেওয়ায় প্রতিবাদে সংবাদ সম্মেলন সাঁথিয়া ভূমি অফিসের ময়লার ভাগাড়ে প্রধানমন্ত্রীর ছবি মির্জাগঞ্জে মাহিন্দ্রা ট্রাক্টর উল্টে চালক নিহত ময়মনসিংহ পিবিআই এর অভিযানে অটোরিক্সাসহ চোরচক্র গ্রেফতার সাপাহারে কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ নড়াইলে পিকআপের ধাক্কায় ইজিবাইক যাত্রীর মৃত্যু; পিকআপসহ চালক আটক করেছে পুলিশ নড়াইলে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একজনকে কুপিয়ে খুন, আহত ৫; অতিরিক্ত পুলিশ মোতায়েন

কেরাণীগঞ্জে মধ্যযুগীয় কায়দায় শিশু নির্যাতনের অপরাধে কারখানার মালিকসহ ৪ জনকে আটক করেছেন র‍্যাব

ডেস্ক রিপোর্ট / ৯০ Time View
Update : বৃহস্পতিবার, ৫ আগস্ট, ২০২১

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ছিনতাইকারীসহ মাদকের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে। পাশাপাশি প্রতারণা ও শিশু নির্যাতনের মত ঘৃন্য অপরাধ দমন ও নির্যাতকারীদের গ্রেফতারে সুদৃঢ় ভূমিকার কারনে ভুক্তভোগী নিরীহ জনসাধারণের ভরসাস্থল হয়ে উঠেছে র‌্যাব ।

এরই ধারাবাহিকতায় গত ০৪ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখ আনুমানিক রাত ২০:৩০ ঘটিকায় র‌্যাব- ১০ এর একটি আভিযানিক দল দক্ষিন কেরানগঞ্জ থানাধীন আগানগর ইউনিয়নের কে সি সাহ এলাকার রাইফা মেটাল নামক কারখানায় একটি অভিযান পরিচালনা করে নির্যাতিত ০৪ শিশুকে উদ্ধার করে এবং শিশু নির্যাতনের অপরাধে উক্ত কারখানার মালিকসহ ০৪ জন ব্যক্তিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ব্যক্তিদের নাম ১। মোঃ আব্দুল মালেক (৬৩), ২। মোঃ রাজিব আহমেদ (১৯), ৩। মোঃ মামুন (২৭) ও ৪। মোঃ সাদেক (১৯) বলে জানা যায়। এসময় তাদের নিকট থেকে ০১টি মোবাইল ফোন ও নগদ- ৪,০৩০/- (চার হাজার ত্রিশ) টাকা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গত ০৪ আগস্ট ২০২১ খ্রিঃ তারিখ আনুমানিক রাত ১২:১০ ঘটিকায় ২/৩ কেজি পরিত্যক্ত জিআই তার নিয়ে যাওয়ার অপরাধে ১। মোঃ রনি (১১), ২। মোঃ আসিফ (১২), ৩। মোঃ জাহিদ (১১) ও ৪। মোঃ ইয়াসিন (৯) নামক ০৪ শিশুকে রাইফা মেটাল নামক কারখানার মালিকের ছেলে মোঃ রাজিব এর নেতৃত্বে উক্ত শিশুদের বাসা হতে ধরে নিয়ে রাইফা মেটাল নামক কারখানায় অন্যায়ভাবে আটক করে রাখে।

উক্ত তারিখ রাত ১২:৩০ উক্ত শিশুদের অবিভাবকরা শিশুদের ছাড়িয়ে আনতে রাইফা মেটাল নামক কারখানায় যায়। কিন্তু কারখানার মালিকের ছেলে মোঃ রাজিব শিশুদের না ছেড়ে সেখানে আটকে রেখে শিশুদের হাত-পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় লোহার রড এবং কাঠের রুলার দিয়ে পিটিয়ে শরীরের বিভিন্ন স্থানে লীলা-ফুলা ও রক্তাক্ত জখম করে। কারখানার মালিকের ছেলে মোঃ রাজিব এতেও ক্ষান্ত না হয়ে রাগের বসে উক্ত শিশুদের মাথার চুল কেচি দিয়ে এলোপাতারিভাবে কেটে দেয়। বিষয়টি উক্ত কারখানার মালিককে জানালে কারখানার মালিক তার ছেলেকে কিছু না বলে উল্টো নির্যাতিত শিশুদের অবিভাবকদের বিভিন্ন ধরণের হুমকি প্রদর্শন করে। উক্ত ঘটনাটি র‌্যাব-১০ কে জানালে র‌্যাব-১০ এর একটি আভিযানিক দল ০৪/০৮/২০২১ খ্রিঃ তারিখ আনুমানিক রাত ২০:৩০ ঘটিকায় উক্ত কারখানায় অভিযান পরিচালনা করে নির্যাতিত ০৪ শিশুকে উদ্ধার করে এবং উক্ত কারখানার মালিকসহ ০৪ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়। এসময় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল শিশুদের নির্যাতনের বেশ কয়েকটি ভিডিও চিত্র উদ্ধার করে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category