• শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০২:৩৮ পূর্বাহ্ন
171764904_843966756543169_3638091190458102178_n

বাঙ্গালি যেমন বীরের জাতি তেমনি বেঈমানেরও জাতি : এমপি শাহে আলম

/ ১৬৬ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯

নিজস্ব প্রতিনিধিঃ বরিশাল-২(বানারীপাড়া-উজিরপুর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম বলেছেন, বাঙালি যেমন বীরের জাতি তেমনি বেঈমানেরও জাতি। ১৭৫৭ সালে পলাশীর আম্রকাননে বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজউদ্দৌলাকে মীর জাফর আলী খান ও ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে খন্দকার মোশতাক হত্যা করে। বিশ্বাসঘাতক মীর জাফর আলী খান ও খন্দকার মোশতাক বেঈমান বাঙালি হিসেবে কেয়ামত পর্যন্ত ধিকৃত ও ঘৃণিত হিসেবে মানুষের মাঝে বিরাজ করবেন।

মঙ্গলবার বিকালে মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে উজিরপুর উপজেলার গুঠিয়া মডেল ইউনিয়নে আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের উদ্যোগে ১৫ আগস্ট সপরিবারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনাসভা ও দোয়া মোনাজাত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

গুঠিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আ.ছত্তার মোল্লার সভাপতিত্বে স্থানীয় আওরঙ্গজেব টাওয়ারে অনুষ্ঠিত আলোচনাসভা ও দোয়ানুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক,উজিরপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ.মজিদ সিকদার বাচ্চু,উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য এসএম জামাল হোসেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য সৈয়দ নজরুল ইসলাম শাহিন,উজিরপুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন মিয়া,বরিশাল জেলা পরিষদ সদস্য ও উজিরপুর উপজেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক আলহাজ্ব আওরঙ্গজেব হাওলাদার,উপজেলা ভাইস চেয়ারম্যান অপূর্ব কুমার বাইন রন্টু,নারী ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল,গুঠিয়া ইউপি চেয়ারম্যান ডা. দেলোয়ার হোসেন প্রমুখ।

আওয়ামী লীগ নেতা মাষ্টার জগলুল লস্করের সঞ্চালনায় এছাড়াও বক্তৃতা করেন উজিরপুর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিউটি বেগম,মহিলা আওয়ামী লীগ নেত্রী অ্যাডভোকেট মোর্শেদা পারভীন,ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মিন্টু,উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আতাহার আলী খান,ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক মহসিন মন্টু প্রমুখ।


আরো পড়ুন