• রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন

কুমিল্লায় পাসপোর্ট অফিসে র‌্যাবের ঝটিকা অভিযান

Reporter Name / ৭২ Time View
Update : শুক্রবার, ৩০ আগস্ট, ২০১৯

আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া(বাবু)-(কুমিল্লা জেলা প্রতিনিধি):বৃহস্পতিবার দুপুরে কুমিল্লা আঞ্চলিক পাসপোর্ট অফিস সংলগ্ন নোয়াপাড়া এলাকার কেআলী মার্কেট ও ইউসুফ ম্যানশনে র‌্যাব ১১ সিপিসি ২ ও জেলা প্রশাসনের ঝটিকা অভিযান পরিচালিত হয়।এসময় পাসপোর্ট সহ হাতেনাতে ৮ দালালকে আটক করা হয়। র‌্যাব ১১ সিপিসি -২ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার প্রণব কুমার বলেন,দীর্ঘদিন ধরে র‌্যাব এর গোয়েন্দাদের নজরদারীতে ছিলো পাসপোর্ট অফিসের স্থানীয় দালালদের এই চক্রটি।অবশেষে বৃহস্পতিবার দুপুরে র‌্যাব ১১ এর বিশেষ টিম অভিযান চালায় সদর উপজেলার ২নং দূর্গাপুরের নোয়াপাড়া এলাকার দুটি মার্কেটে।এসময় মার্কেটের ৪টি প্রতিষ্ঠান থেকে সারে ৩শতাধিক পাসপোর্ট,বিপুল পরিমান নকল সীল,জাল সার্টিফিকেট ও সনদ সহ জড়িত ৮দালাল কে আটক করতে সক্ষম হই।

ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এসময় উদ্ধারকৃত সকল পাসপোর্ট সহ নগদ টাকা ও বিপুল পরিমান ভুয়া সীল,জাল সনদ সহ বিভিন্ন নকল ও জাল কাগজপত্র জব্দ করা হয়। আটককৃত দালালদের ১জন জাকির হোসেন অনার্স পরিক্ষার্থী হওয়ায় তাকে দু’লক্ষ টাকা জরিমানা করা হয়। আটক অপর ৬জনকে ১৫ দিন করে জেল সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া এসময় আটক এক জনের কাছে কাগজপত্র পাওয়ায় এবং তার কাছে কোন পাসপোর্ট না থাকায় তাকে নগদ ৫০হাজার জরিমানা করা হয়।এছাড়াও প্রতিষ্ঠানগুলোকে সীলগালা করে দেয়া হয়।

কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট (সহকারী কমিশনার) শারমিন আরা’র নেতৃত্ব পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এসকল রায় প্রদান করেন। র‌্যাব ১১ ও জেলা প্রশাসন দালালদের মাধমে পাসপোর্ট না করে সরাসরি নিজেরা পাসপোর্ট করার জন্য সচেতন নাগরিকদের অনুরোধ জানান। জব্দকৃত পাসপোর্টগুলোর প্রকৃত মালিকদের সংশ্লিষ্ট প্রশাসনের সাথে যোগাযোগ করে নিয়ে যেতে বলা হয়।এধরণের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে গণমাধ্যমকে অবহিত করেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category