• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:০১ পূর্বাহ্ন

মাদারীপুরে করোনায় আরো দুজনের মৃত্যু । কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী !

রকিবুজ্জামান, মাদারীপুর জেলা প্রতিনিধি / ২৮৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১

মাদারীপুর কালকিনিতে কঠোর লকডাউনের প্রথম দিন বৃহস্পতিবার কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসানের নের্তৃত্বে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান দেখা গিয়েছে । উপজেলার বিভিন্ন সড়ক ও মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে লোক চলাচল নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ। তবে সড়ক ও বাজারগুলোতে অসচেতন জনগণের চলাচল দেখা গেছে ।
এছাড়া লকডাউন বাস্তবায়নে  পুলিশের পাশাপাশি বিজিবি ও সেনাবাহিনীর সদস্যরা বিধিনিষেধ বাস্তবায়নে মাঠে থাকবেন বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে ।
বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু হওয়া কঠোর লকডাউন চলবে সপ্তাহব্যাপী । এই লকডাউনে জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে কেউ বের হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করা হয়েছে । বিনা প্রয়োজনে বাইরে বের হলে গ্রেপ্তার করার কথাও বলেছে পুলিশ ।
সকাল থেকে জেলার বিভিন্নস্থানে ঘুরে ঘুরে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থানের চিত্র দেখা যায়। প্রধান প্রধান স্থান  গুলোতে নজরদারি বাড়ানো হয়েছে । জরুরি প্রয়োজন ছাড়া রাস্তায় কাউকে না বের হতে সচেতনতা মূলক প্রচার চালানো হচ্ছে ।
এদিকে মাদারীপুর জেলায় আরো ২ জন করোনা রোগী মৃত্যুবরন করেছেন ।
গত ২৪ ঘন্টায়  ৪১১ টি নমুনা পরীক্ষায় নতুন করোনা রোগী সনাক্ত হয়েছে  ৮৪ জন।এরমধ্যে মাদারীপুর সদরে ২৯ জন,কালকিনিতে ১৭জন,  রাজৈরে ২৪ জন ও শিবচরে ১৪ জন করোনা রোগী সনাক্ত হয়েছেন। গত ২৪ ঘন্টায় এ সনাক্তের হার ২০.৪৩% । এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা গিয়ে দাড়ালো ২৯৬৬ জন।
তার মধ্যে মোট সুস্থ হয়েছেন ২৪০৪ জন। মোট মৃত্যুবরন করেছেন ৩৪ জন এবং  চিকিৎসাধীন রয়েছেন ৫২৮ জন করোনা রোগী । চিকিৎসাধীন রোগীদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে আছেন ১২জন এবং হোম আইসোলেশনে আছেন ৫১৬ জন।


আরো পড়ুন