• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:২৮ পূর্বাহ্ন

কুমিল্লা অস্ত্র,মাদক ও ভারতীয় পাসপোর্ট সহ ৩০ মামলার আসামী সন্ত্রাসী রেজাউল আটক

নিজস্ব প্রতিবেদক / ৭১৭ বার পঠিত
আপডেট: শনিবার, ১৯ জুন, ২০২১

এম কে নূর প্রকাশঃ কুমিল্লা সীমান্তবর্তী গোলাবাড়ি কেরানী নগর এলাকা থেকে ৩০টি মামলার আসামী শীর্ষ সন্ত্রাসী রেজাউল করিম কে আটক করেছে বিজিবি।এসময় তার কাছ থেকে ১টি ৩২ বোর রিভলভার এবং ম্যাগাজিনসহ ০৪টি গুলি,১৬ পিস ইয়াবা,নতুন ধরনের ভারতীয় “কৌটা মাদক” ১প্যাকেট, ভারতীয় পরিচয়পত্র ৩টি, ভারতীয় ইউসিবি ব্যাংকের ডেবিট কার্ড ২টি,ভারতীয় বিভিন্ন প্রকার কার্ড ৭টি, বাংলাদেশী নগদ টাকা এবং কাতারের ১০ দিরহাম উদ্ধার করা হয়েছে।

জানা গেছে,শীর্ষ সন্ত্রাসী রেজাউল ভারতে অবস্থান নিয়ে,বাংলাদেশে অপহরণ,খুন,মাদক,চাঁদাবাজি,নারী নির্যাতন ও ধর্ষণের মতো নিকৃষ্ট কাজ করতো,তার বিরুদ্ধে প্রায় ১ডজন হত্যা মামলা সহ ৩০টি মামলা চলমান রয়েছে।

কুমিল্লার ১০ বিজিবি অতিরিক্ত পরিচালক মোহাম্মদ রেজাউর রহমান জানান,গত১৯জুন রাত সাড়ে ১২টায় কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি) এর অধীনস্থ গোলাবাড়ী পোষ্টের একটি বিশেষ টহলদল গোপন সংবাদের ভিত্তিতে জেলার কোতয়ালী থানার আওতাধীন সীমান্ত পিলার ২০৮২/৭-এস হতে আনুমানিক ১০ গজ বাংলাদেশের অভ্যন্তরে কেরানীনগর সাজু মেম্বারের বাড়ি সংলগ্ন স্থানে অভিযান পরিচালনা করে। উক্ত অভিযান পরিচালনা কালে ২ জন সন্দেহ জনক ব্যক্তিকে অটোরিক্সায় দেখতে পাওয়া যায়।এসময় তাদেরকে উক্ত স্থানে আসার কারণ জিজ্ঞাসা কালে তারা জানায় তাদের একজন সঙ্গী সাজু মেম্বারের বাড়ি হতে ভারতের অভ্যন্তরে প্রবেশ করেছে।তারা উক্ত ব্যক্তির ফেরত আসার অপেক্ষায় আছে।পরবর্তীতে রাত ১টায় ওৎ পেতে থাকা বিজিবি টহল দল ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশরত এক ব্যক্তিকে দেখতে পায় এবং তাকে চ্যালেঞ্জ করে।এসময় উক্ত ব্যক্তি ভারতের অভ্যন্তরে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহলদল তাকে ধাওয়া করে ০১টি ব্যাগসহ আটক করতে সক্ষম হয়।
আটককৃত ব্যক্তির ব্যাগ তল্লাশী করে ১টি ৩২ বোর রিভলভার এবং ম্যাগাজিন সহ ০৪টি গুলি,১৬ পিস ইয়াবা,নতুন ধরনের ভারতীয় “কৌটা মাদক”১ প্যাকেট, ভারতীয় পরিচয়পত্র ৩টি, ভারতীয় ইউসিবি ব্যাংকের ডেবিট কার্ড ২টি, ভারতীয় বিভিন্ন প্রকার কার্ড ৭টি, বাংলাদেশী নগদ টাকা ৭৮৫/-টাকা এবং কাতারের ১০ দিরহাম উদ্ধার করা হয়।
শুরুতে নিজের পরিচয় গোপন করলেও
একপর্যায়ে বিজিবি নিশ্চিত হয়, আটককৃত ব্যক্তি জেলার সদর দক্ষিণ উপজেলার বল্লভপুর গ্রামের আবদুল রাজ্জাক মহসিনের পুত্র মোঃ রেজাউল করিম (৩৪),সে ৩০মামলার পলাতক আসামি।
এ ব্যাপারে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি মামলা রুজু হয়েছে।
উল্লেখ্য যে,২০১৮ সা‌লের ২৬ ন‌ভেম্বর রা‌ত সা‌ড়ে ৯টায় জেলার সদর দ‌ক্ষিণ উপ‌জেলার শামবক্সী এলাকায় কাছ থেকে গুলি করে জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হো‌সেন দেলু কে খুন করে সন্ত্রাসী রেজাউল।
সর্বশেষ আ’লীগ নেতা জিলানি কে কুপিয়ে হত্যা করে।


আরো পড়ুন