• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

দোহারে সাংবাদিকদের কার্যালয় ভাংচুরের ঘটনার তদন্তের দাবি – বিএমএসএফ

নিজস্ব প্রতিবেদক / ১৬২ বার পঠিত
আপডেট: শনিবার, ১৯ জুন, ২০২১

ঢাকা শনিবার ১৯ জুন ২০২১: ঢাকার দোহারে সাংবাদিকদের কার্যালয়ে ভাংচুর করেছে দুর্বৃত্তরা। ঘটনাটির সুষ্ঠু তদন্তের দাবি করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম- বিএমএসএফ।

শনিবার এক বিবৃতিতে বিএমএসএফের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সমন্বয়কারী আহমেদ আবু জাফর ঘটনাটির সুষ্ঠু তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনার দাবি করেছেন।

বিএমএসএফের স্থানীয় নেতৃবৃন্দ জানিয়েছেন, শুক্রবার আধাবেলা বন্ধ থাকার পর বিকেলে সাংবাদিকরা কার্যালয়ে এলে সেখানে জানালার গ্লাস ভাংচুর অবস্থায় দেখতে পান তারা। উপজেলার লটাখোলা নতুন বাজারের কার্যালয়টিতে আরটিভি, চ্যানেল২৪, এশিয়ান টিভি, ৫২ টিভি, কালেরকন্ঠ, মানবজমিন, প্রতিদিনের সংবাদ, জনকন্ঠ, নয়াদিগন্ত ও স্থানীয় সাপ্তাহিক প্রিয়বাংলা’র সাংবাদিকরা বসেন।

দোহার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ভাংচুরের বিভিন্ন আলামত জব্দ করেছেন।

চ্যানেল ২৪ ও মানবজমিনের প্রতিনিধি শামীম আরমান জানান, কার্যালটির সামনের সড়ক থেকে দুর্বৃত্তরা বড় আকারের দুটি ইট নিক্ষেপ করে সামনের গ্লাসের পুরো অংশ ভেঙে ফেলা হয়েছে।

তাৎক্ষণিকভাবে ঘটনাটি দোহার থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থলে এসে কার্যালয়ের ভেতর থেকে বড় দুটি ইট ও বিভিন্ন আলামত জব্দ করেন।

আরটিভি ও কালের কণ্ঠ পত্রিকার প্রতিনিধি অমিতাভ পাল অপু বলেন, ‘যারাই ঘটনাটি ঘটিয়েছে তারা পূর্ব পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে। এ ঘটনায় দোহার থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মাসুদুর রহমান বলেন, ‘শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’


আরো পড়ুন