• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৪:১২ পূর্বাহ্ন
Headline
গলাচিপা উপজেলার পৌরসভার সড়কের প্রস্ত কম হওয়ায় লাগাতার যানজট চরম ভোগান্তিতে জনসাধারণ ! স্বরূপকাঠির কৃতি সন্তান যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য হলেন আসাদুজ্জামান খান টুটুল ! কুমিল্লা বুড়িচংয়ে পুকুরে পড়ে এক শিশুর মৃত্যু ! কুমিল্লা ব্রাহ্মণপাড়ায় স্বতন্ত্র ও আ’লীগ প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে!আহত ( ৩) অফিস-গাড়ি ভাংচুর!  মানবাধিকার কর্মীর ব্যাতিক্রম সেবামুলক উদ্যোগ! ইপিজেড নির্মাণের জন্য গলাচিপা উপজেলায় মানববন্ধন ও রোডমার্চ ! সিএন্ডএফ মহাসচিব শিল্পপতি সুলতান হোসেন খানকে ঝালকাঠি নাগরিক ফোরামের অভিনন্দন ”চন্দনাইশে বিএমএসএফ আহবায়ক কমিটি গঠন” ”বিএমএসএফের কেন্দ্রীয় চতুর্থ কাউন্সিলের তারিখ ঘোষণা” অন্যতম একটি ব্রিজের জন্য গলাচিপা উপজেলায় জনগণের ভোগান্তির শেষ নেই !

কুমিল্লায় শোক দিবসের আলোচনায় এমপি বাহার বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ প্রতিষ্ঠিত।

Reporter Name / ৫৭ Time View
Update : শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯

সাইফুল ইসলাম ফয়সালঃ- কুমিল্লায় শোক দিবসের আলোচনায় কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা আজ প্রতিষ্ঠিত। যে স্বপ্ন নিয়ে বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছেন জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সে স্বপ্ন পুরণে সক্ষম হয়েছেন। আজ বাংলাদেশ আত্মনির্ভরশীল দেশ হিসেবে মাথা উচু করে দাড়িয়েছে। এমপি বাহার বলেন ২০৪১ সালের মধ্যে একটি উন্নত বাংলাদেশ দেখবে সারা বিশ্ব। কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবসের আলোচনায় এমপি বাহার এসব কথা বলেন।

এছাড়াও কুমিল্লায় বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থাপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয শোক দিবস উপলক্ষে সকালে শোক র‌্যালি অনুষ্ঠিত হয়। শোক র‌্যালির নেতৃত্ব দেন কুমিল্লা-৬ সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মু্ক্িতযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।

পরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন এমপি বাহার। ১৫ আগষ্ট সকালে তিনি কুমিল্লা মহানগর আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, এ সময় সদর উপজেলা আওয়ামীলীগ, মহানগর যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সহ আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এ সময় কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাত, মহানগর যুবলীগের আহবায়ক আব্দুলাহ আল মাহমুদ সহিদ, কুমিল্লা সদর উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জহিরুল ইসলাম রিন্টু, সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর ছাত্র লীগের আহবায়ক আব্দুল আজিজ সিহানুসহ সকল সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরে কুমিল্লা জেলা প্রশাসনের আয়োজনে শোক র‌্যালিতে অংশ নেন তিনি, র‌্যালিটি নগরির গুরত্বপূর্ন সড়ক প্রদক্ষিন করে কুমিল্লা নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদনের মধ্যদিয়ে শেষ হয়। পরে কালেক্ট্ররিয়েট পুকুর ঘাটে বৃক্ষ রোপন করেন এমপি বাহার।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈযদ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএমসহ অন্যান্যরা।
১০টায় কুমিল্লা টাউন হল মুক্তমঞ্চে বিএমএ, স্বাচিব ও মহানগর আওয়ামী লীগের সহযোগিতায় রক্তের গ্রুপ সনাক্ত কর্মসূচীর উদ্বোধন করেন এমপি বাহার, বেলা ১১টায় কুমিল্লা জেলা পুলিশের আয়োজনে শোক দিবসের আলচনা সভায় বক্তব্য রাখেন এমপি বাহার, এছাড়া সভায় আরও বক্তব্য রাখেন কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈযদ নুরুল ইসলাম বিপিএম (বার) পিপিএম সহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category