• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

আদমদীঘিতে সওজের অবৈধ স্থাপনা উচ্ছেদ !

হুমায়ুন আহমেদ নওগাঁ প্রতিনিধি / ১৭৩ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১১ জুন, ২০২১

বগুড়ার আদমদীঘিতে সড়ক ও জনপথ বিভাগের (সওজ) জায়গায় গড়ে ওঠা প্রায় তিন শতাধীক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে। আজ ১০ই জুন বৃহস্পতিবার দুপুরে উপজেলার মুরইল বাজার থেকে সান্তাহার ঢাকা রোড এলাকা পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ অভিযান চালিয়ে ওই সওজের জমি উদ্ধার করা হয়।

একইসাথে ধ্বংস করা হয় প্রায় ৩০০শতাধীক অবৈধ দেয়াল ও কাঁচা-পাকা স্থাপনা। সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী রাফিউল ইসলামের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান চালানো হয়। সওজ কর্মকর্তারা জানান, এর আগেও কয়েক দফা এ সড়কের দু’পাশে গড়া অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছিল। এরপরও উপজেলার মুরইল বাজার থেকে সান্তাহার পূর্ব ঢাকা রোড় এলাকা পর্যন্ত স্থানীয় প্রায় তিনশতাধিক ব্যক্তি সড়ক ও জনপথ বিভাগের জায়গায় ঘর ও দেয়াল নির্মাণ করে অবৈধ দখল করে রেখেছিল।

কর্তৃপক্ষ ফের বেদখল হওয়া সরকারি জমি উদ্ধারের সীদ্ধান্ত নেয়। এমন খবরে কেউ কেউ নিজ দায়িত্বে তাদের স্থাপনা সরিয়ে নেয়া শুরু করেন। আবার কেউ কেউ তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে অবৈধ বিল্ডিং, দেয়াল, কাঁচা-পাকা স্থাপনাসহ কমপক্ষে ৩০০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা উদ্ধার করা হয়। এ ব্যাপারে সওজের নির্বাহী প্রকৌশলী আশরাফুজ্জামান মুঠোফোনে বলেন, মহাসড়ক যানজটমুক্ত রাখতে এবং সড়ক প্রশস্তকরণের জন্য সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম চালানো হচ্ছে। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।


আরো পড়ুন