• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন

‘আমার হত্যাকারীদের শাস্তি দিয়ে গোটা সাংবাদিক সমাজকে শান্তি দিন’

নিজস্ব প্রতিবেদক / ১৭৪ বার পঠিত
আপডেট: বুধবার, ৯ জুন, ২০২১

আমি সাংবাদিক উৎস। আমার পুরো নাম মশিউর রহমান উৎস। ৬ বছর আগে ২০১৫ সালের ২৩ ডিসেম্বর রাতে আমি খুন হয়েছি। সংবাদের জেরধরেই আমাকে রাস্তায় ফেলে কুপিয়ে হত্যা করে ফেলে রেখে যায়। ৬ বছর হলো আমার পরিবার বিচার পেলোনা। বিচারের আশায় আমার বৃদ্ধ পিতা মাতা এখনো আদালতে ঘুরে বেড়াচ্ছেন। আমার শুন্যতায় নি:স্ব অসহায় বৃদ্ধ মা-বাবা, পুরো পরিবার। মৃত্যুর পর আমার স্ত্রী শিশু সন্তান ফেলে বাপের বাড়ি চলে গেছে। কী আর করার!

হত্যার পরে পুলিশ আসামি চিহ্নিত করে ৮জনকে অভিযুক্ত করে চার্জশীটও প্রদান করেন। মাদক সংশ্লিষ্ট সংবাদের জের ধরেই ওরা আমাকে এলোপাথারি কুপিয়ে হত্যা করে। হত্যাযঞ্জের পর আমার বিরুদ্ধে নানা কুৎসা রটনা হয়েছিলো। আসলে আমি নিখাদ সাংবাদিকতার সাথেই জড়িত ছিলাম। কোন অপরাধীর সাথে আপোষ করিনি বিধায় আমার মা-বাবা পুত্র হারা, শিশুটি হয়েছিল পিতৃহারা আর স্ত্রী হয়েছিল বিধবা।

আমার পরিবারের সদস্যরা কি আমার হত্যার বিচার পাবেন? কবে পাবেন? কতকাল তাদের আদালত পাড়ায় ঘুরতে হবে? এভাবে আর কত সাংবাদিক হত্যা হলে সাংবাদিক নির্যাতন বন্ধে আইন প্রণীত হবে? এসব প্রশ্ন এখন হাজারো সাংবাদিকের।

আমার মা নুরজাহান বেগম এখনও প্রতিটি প্রহর ঘুমরে কাঁদেন। প্রতিবছর ঈদের আগে পুত্রের শোক কাটাতে আমার সংগঠন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের নেতা মহিউদ্দিন মখদুমি চিনি সেমাই পৌঁছে দিয়ে আসেন। তবুও আমার পরিবারের শোকের মাতম আজো কাটিয়ে ওঠতে পারেনি।

প্লিজ; বিচার দাবিকৃত আমার পরিবারের নিরাপত্তা দিন। আমার হত্যাকারীদের শাস্তি দিয়ে গোটা সাংবাদিক সমাজকে শান্তি দিন। তবেই আমার আত্মার শান্তি পাবে।


আরো পড়ুন