• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:১৮ অপরাহ্ন

মাদারীপুরে স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জন নিহতের ঘটনায় প্রধান আসামি গ্রেপ্তার, জেলহাজতে প্রেরণ

রকিবুজ্জামান(মাদারীপুর প্রতিনিধি) / ২৩৩ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ১৮ মে, ২০২১

মাদারীপুরের শিবচরের বাংলাবাজার ঘাট সংলগ্ন কাঁঠালবাড়ি ঘাটে পদ্মা নদীতে স্পিডবোট সংঘর্ষে ২৬ জন যাত্রী নিহতের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি স্পিডবোট চালক শাহআলম মিয়াকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ।
নৌপুলিশের কাঠালবাড়ি ঘাটের পরিদর্শক আব্দুর রাজ্জাক জানান, গত ৩ মে সোমবার সকালে ঘাটে নোঙর করে রাখা বালুবোঝাই বাল্কহেডের সঙ্গে শিমুলিয়া থেকে ছেড়ে আসা একটি দ্রুতগতির স্পিডবোটের সংঘর্ষ হয়। এতে স্পিডবোটটি ডুবে যায় এবং বোটে থাকা ২৬ জনের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় নৌ-পুলিশের এসআই লোকমান হোসেন বাদী হয়ে শিবচর থানায় স্পিডবোটের চালক শাহ আলম, দুই মালিক চান্দু মিয়া ও রেজাউল এবং ঘাটের ইজারাদার শাহ আলম খানের নামসহ অজ্ঞাত একাধিক ব্যক্তির নাম উল্লেখ করে মামলা করেন।
দুর্ঘটনার পর থেকে বোট চালক শাহআলম গুরুতর অসুস্থ্য অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। রোববার বিকালে তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দিলে নৌপুলিশ তাকে গ্রেপ্তার করে। রাত ৮টার দিকে গ্রেপ্তারকৃত শাহআলমকে শিবচর থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে বোটের মালিক চান্দু মিয়াকে র‌্যাব ঢাকা থেকে গ্রেপ্তার করে।এ মামলায়  এইপর্যন্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে।
তিনি আরও জানান, দুর্ঘটনার পরে চালক মো. শাহ আলমকে গুরুতর অবস্থায় শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। প্রশাসনের নির্দেশনা ওই চালকরে ডোপ টেস্টের নমুনা সংগ্রহ করে রাখা হয়। পরে তার ডোপ টেস্টের রিপোর্ট পজিটিভ আসে। এই ঘটনায় জেলা প্রশাসন থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। সেই তদন্ত প্রতিবেদনেও চালক মাদকাসক্ত হওয়ায় পদ্মায় স্পিডবোট দুর্ঘটনায় ২৬ জনের প্রাণ গেছে বলে জানানো হয়েছে।আজ সোমবার (১৭ই মে) তাকে কোর্টের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।


আরো পড়ুন