• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৩:০১ অপরাহ্ন

অস্ট্রিয়ায় ইসরাইলি পতাকা উত্তোলন লোমহর্ষক ও বেদনাদায়ক: ইরান

অনলাইন ডেস্ক / ১৭৩ বার পঠিত
আপডেট: শনিবার, ১৫ মে, ২০২১

ফিলিস্তিন-ইসরাইল সংঘাতে ইসরায়েলের প্রতি সংহতি প্রদর্শন করে অস্ট্রিয়ার বিভিন্ন সরকারি দপ্তরে ইসরাইলি পতাকা উত্তোলন করা হয়েছে। এ ঘটনাকে লোমহর্ষক ও বেদনাদায়ক বলে তীব্র নিন্দা জানিয়েছে ইরান।

ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী ও অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পাশ্চাত্যের সঙ্গে ইরানের পরমাণু আলোচনার প্রধান আলোচক সাইয়্যেদ আব্বাস আরাকচি শুক্রবার রাতে এক বক্তব্যে এ মন্তব্য করেন।

তিনি নিজের অফিসিয়াল টুইটার পেজে দেয়া এক পোস্টে বলেন, “যে অবৈধ রাষ্ট্রটি মাত্র কয়েকদিনের ব্যবধানে অসংখ্য নারী ও শিশুসহ শতাধিক ফিলিস্তিনিকে নির্মমভাবে হত্যা করতে পারে সেটির পতাকা অস্ট্রিয়ার সরকারি অফিসে উত্তোলনের ঘটনা সত্যিই লোমহর্ষক ও বেদনাদায়ক।”

আরাকচি এমন সময় এ মন্তব্য করলেন যখন ইসরাইলি সেনারা গাজা উপত্যকার বিভিন্ন লক্ষ্যবস্তুতে ভয়াবহ বিমান হামলা চালিয়ে যাচ্ছে। সেইসঙ্গে নৌ ও স্থলপথে গাজাবাসীকে লক্ষ্য করে কামান ও ভারী মর্টারের গোলাবর্ষণ করে যাচ্ছে দখলদার সেনারা।

গাজা-ভিত্তিক ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গাজায় ইসরাইলের ভয়াবহ আগ্রাসনে এ পর্যন্ত ৩১ শিশু ও ২০ নারীসহ ১২২ ফিলিস্তিনি শহীদ  এবং অন্তত ৯০০ জন আহত হয়েছেন।


আরো পড়ুন