• বুধবার, ২৩ জুন ২০২১, ১১:১৯ পূর্বাহ্ন
শিরোনাম
ঐক্যবদ্ধের কারণে নির্বাচনে সাংবাদিক নির্যাতন হ্রাস পাচ্ছে: বিএমএসএফ সাংবাদিকদের নামে মামলা-হামলা নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন আলোচিত লক্ষ্মীপুর-২ আসনে আজ ভোট গ্রহন-উপ-নির্বাচনে নৌকার সাথে লাঙ্গলের খেলা মধুখালীতে দ্বিতীয় ধাপে ৪০ টি গৃহহীন পরিবার পেল প্রধানমন্ত্রীর উপহার  চুরি করতে গিয়ে গণপিটুনিতে মৃত্যু, চেয়ারম্যানকে জড়িয়ে হত্যা মামলা! নওগাঁর আত্রাইয়ে দেয়াল ধসে (৬) বছর বয়সী শিশুর মর্মান্তিক মৃত্যু ফোন দিলেই করোনা রোগীদের কাছে বিনামূল্যে যাবে অক্সিজেন সিলিন্ডার-পুলিশ সুপার মাছুম আহাম্মদ-ভূঞা সাংবাদিকদের পর্যবেক্ষন কার্ড প্রদানে গড়িমসির অভিযোগ বিগো লাইভ-ফ্রি ফায়ার-পাবজি-টিকটক বন্ধে লিগ্যাল নোটিশ বদলগাছীতে নির্মাণের এক সপ্তাহে বেহাল অবস্থা সড়কের,  ভেঙ্গে পড়ছে সড়কের দুপাড়

ফিলিস্তিন সংকট সত্ত্বেও ভিয়েনায় পরমাণু সংলাপ চলবে: যুক্তরাষ্ট্র

অনলাইন ডেস্ক / ৩৯ Time View
Update : শনিবার, ১৫ মে, ২০২১

ইসরাইল-ফিলিস্তিন চলমান সংকটের কারণে যুক্তরাষ্ট্রকে চলমান ভিয়েনা সংকট থেকে বেরিয়ে আসার যে আহ্বান রিপাবলিকান নেতারা জানিয়েছিলেন তা প্রত্যাখ্যান করেছে বাইডেন প্রশাসন।

রিপাবলিকান সিনেটররা ফিলিস্তিনি জনগণের বিরুদ্ধে ইসরাইলি পাশবিকতাকে সমর্থন করে ভিয়েনায় চলমান ইরান বিষয়ক সংলাপ থেকে আমেরিকাকে সরে আসার আহ্বান জানিয়েছিলেন। কিন্তু মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন সে আহ্বান প্রত্যাখ্যান করে বলেছেন, ভিয়েনা সংলাপ চলবে।

তিনি গতকাল ওয়াশিংটনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ প্রশ্নের সম্মুখীন হন যে, হামাস গাজা থেকে ইসরাইলে হামলা চালানোর জন্য দূরপাল্লার যেসব ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করছে সেগুলোর প্রযুক্তি ইরানের কাছ থেকে সংগ্রহ করার বিষয়টি মাথায় রেখে আমেরিকা এর প্রতিবাদে ভিয়েনা থেকে সরে আসবে কিনা?

উত্তরে ব্লিঙ্কেন বলেন, হামাসের সামরিক সক্ষমতায় ইরানের হাত আছে কিনা সে বিষয়ে তিনি কোনো বক্তব্য দিতে চান না। তবে ভিয়েনা সংলাপ চলবে, কারণ বাইডেন প্রশাসন ইরানকে পরমাণু অস্ত্র হস্তগত করতে দিতে চায় না।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর এ দাবি অবশ্য বরাবরই ইরান অস্বীকার করে এসেছে। ইরান বলছে, শুধুমাত্র বেসামরিক কাজে ব্যবহার করার জন্য পরমাণু কর্মসূচি পরিচালনা করছে তেহরান এবং পরমাণু অস্ত্র তৈরির কোনো ইচ্ছা দেশটির নেই।

তারপরও যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা দেশগুলো তাদের ভাষায় ইরানকে পরমাণু অস্ত্র তৈরি করতে না দেয়ার জন্য ভিয়েনায় তেহরানের সঙ্গে সংলাপ চালিয়ে যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category