• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন

ইসরাইলি হামলায় ধসে পড়ছে বাড়ি, আশ্রয় নিতে হচ্ছে খোলা আকাশের নিচে

অনলাইন ডেস্ক / ২১৭ বার পঠিত
আপডেট: শনিবার, ১৫ মে, ২০২১

ইসরাইলি দখলদার বাহিনী নির্বিচারে হামলা চালাচ্ছে ফিলিস্তিনিদের ওপর। ইসরাইলের আগ্রাসনে এ পর্যন্ত প্রায় দেড়শর কাছাকাছি ফিলিস্তিনির মৃত্যু হয়েছে। বিভিন্ন স্থাপনায় বিমান হামলা চালাচ্ছে তারা। তাদের হামলায় চোখের সামনে ঘরবাড়ি ধসে পড়তে দেখছে মুক্তিকামী ফিলিস্তিনিরা। আশ্রয় নিতে হচ্ছে খোলা জায়গায়।

গত ছয়দিন ধরে গাজায় অব্যাহতভাবে বিমান হামলা চালাচ্ছে দখলদাররা। এদিকে ইসরাইলি ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষ পশ্চিম তীরেও ছড়িয়ে পড়েছে। সেখানে সংঘর্ষ শুরু হওয়ার পর কমপক্ষে ১১ ফিলিস্তিনি নিহত হয়েছে। প্রায় ১০০ জন আহত হয়েছে।

মিডল ইস্ট আইয়ের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বেশকিছু ফিলিস্তিনি এক জায়গা দাঁড়িয়ে আছে। এসময় ইসরাইলি বিমান হামলায় একটি বাড়ি ধসিয়ে দেয়া হয়। এরপর কয়েকজন যুবক কান্নায় ভেঙ্গে পড়ে।

ওই ভবনের একজন বাসিন্দা বলেন, এখানে বেসামরিক লোকজন থাকে। বাবার সঙ্গে মিলে আমি এবং আমার চার ভাই এই বাড়িটি বানিয়েছি। এটা চারতলা ছিল। তারা আগে থেকে আমাদের সতর্ক করেনি। আমাদের প্রতিবেশীর কাছ থেকে হামলার কথা জেনেছি।

তিনি বলেন, আমি আমার স্ত্রী-সন্তানসহ আমার ভাইদের স্ত্রীরা এখানে থাকি। সম্প্রতি আমরা ভবনটি দুইতলা বাড়িয়ে চারতলা করেছি। কারণ আমার দুই ভাই সম্প্রতি বিয়ে করেছে। ভবনটিতে ১৫ জন বাস করতো বলেও জানান তিনি।

এদিকে ফিলিস্তিনের পুলিশ, গোয়েন্দা সংস্থা, নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র বাহিনীর ভবন লক্ষ্য করে হামলা চালাচ্ছে ইসরাইল। গাজায় একটি শরণার্থীশিবিরেও হামলা চালিয়েছে দখলদার বাহিনী।


আরো পড়ুন