• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:১১ পূর্বাহ্ন

ঈদ আনন্দে মেতে উঠে কুয়েতে প্রবাসী বাংলাদেশিরা

অনলাইন ডেস্ক / ১৭৫ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৪ মে, ২০২১

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবের সঙ্গে মিলিয়ে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মী উৎসব ঈদুল ফিতর ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যে দিয়ে পালিত হয়েছে। কুয়েত সরকারের নির্ধারিত স্বাস্থ্যবিধি মেনে প্রবাসী বাংলাদেশিরাসহ বিভিন্ন দেশের প্রবাসীরা ঈদুল ফিরত  উদযাপন করেছে।

স্থানীয় সময় সকাল ৫টা ১২ মিনিটে ১৫০০ মসজিদের পাশাপাশি ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হয়। গত বছর করোনার প্রকট বেশি হওয়াতে ঈদের নামাজ জামায়াতে আদায়ে নিষেধাজ্ঞা ছিল। তাই ঈদের নামাজ স্থানীয়রাসহ সব প্রবাসীদের বাসায় পড়তে হয়েছিল। এই বছর জামায়াতে ঈদের নামাজ আদায়ের অনুমতি দেয় কুয়েত সরকার।

জামায়াতে ঈদের নামাজ আদায় করতে পেরে আনন্দিত প্রবাসী বাংলাদেশিরা। ঈদের কোলাকুলি করেন এবং একে অন্যের সঙ্গে মেতে উঠেন গল্প আড্ডা আর আলাপচারিতায়।

সুখ দুঃখের খোঁজ খবর নেন একে অন্যের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে দেখা যায়। ঈদ উপলক্ষে ৫ দিন সরকারি ছুটি থাকায় ঈদ জামাত শেষে পরিচিত বন্ধু বান্ধব মিলে একে অন্যের বাসায় খাওয়া দাওয়া ও সমুদ্র পাড়ে, পার্ক ও বিনোদন কেন্দ্রগুলোতে ঘুরতে বের হন অনেকেই।

কুয়েত প্রবাসী বাংলাদেশি ফ্যামেলি আরিফ-আমেনার আয়োজনে উপস্থিত ছিলেন শওকত-সাথী, আতিক-মিরা, লতিফ-সোনিয়া, এছাড়াও কুয়েত প্রবাসী সংবাদকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন মঈনউদ্দিন সুমন, আ হ জুবেদ, মোহাম্মদ জালাল উদ্দিন, শরীফ মিজান, সাদেক রিপন প্রমুখ।


আরো পড়ুন