• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন

বি,পাড়ায় দিনব্যাপী ভিবিন্ন অনুষ্ঠান ও সভা,জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।

/ ৩৪৮ বার পঠিত
আপডেট: বুধবার, ৭ আগস্ট, ২০১৯

মোঃমমিনুল ইসলাম(বি,পাড়াথানা প্রতিনিধি): বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে এদেশের মানুষ মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল।৩০ লক্ষ শহীদের বিনিময়ে এদেশ স্বাধীন হয়েছে।বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের শিখরে পৌছে দিতে নিরলশভাবে কাজ করে যাচ্ছেন।পুরোদেশে এখন ডিজিটালের ছোয়া লেগেছে।গ্রামের মানুষ প্রত্যন্ত অঞ্চলে বসে বিশ্বকে হাতের মুঠোয় নিয়ে এসেছে।ছবি দেখে বিদেশে কর্মরত পরিবারের সদস্যদের খোজ খবর নিতে পারছে।

নিজেদের অর্থে পদ্মা সেতু করছে সরকার। যারা পদ্মা সেতু নিয়ে গুজব ছড়াচ্ছে তাদের আইনের আওতায় এনে বিচার করা হবে। ডেঙ্গু রোগ প্রতিরোধে সকলকে সচেতন করতে হবে। এই রোগের বড় চিকিৎসা হল সচেতনতা। সচেতন হলে এ রোগ থেকে নিজেকে বাচানো সম্ভব। আক্রান্তরা সঠিক সময়ে চিকিৎসা নিতে হবে।সরকারের নির্দেশনায় ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতাসহ বিভিন্ন কর্মসূচি নিয়ে মাঠে আছে প্রশাসন। মঙ্গলবার দিনব্যাপী কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন দপ্তর পরির্শন শেষে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর এ কথাগুলো বলেন।

তিনি সাহেবাবাদ ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্র পরিদর্শন করে সেখানে কিশোর কিশোরী স্বাস্থ্য সেবা কর্ণার উদ্ভোধন করেন। এরপর সাহেবাবাদ মধ্যগ্রাম উন্নয়ন সমিতির ‘আমার বাড়ী আমার খামার’ প্রকল্প পরিদর্শন করে ঋণ বিতরণ, সাহেবাবাদ ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ইউনিয়ন ভ’মি অফিস, আশ্রায়ন-২ প্রকল্পের ‘যার জমি আছে ঘর নাই’ পরিদর্শন, ভগবান সরকারী উচ্চ বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে ডেঙ্গু ও গুজব প্রতিরোধসহ সামাজিক অবক্ষয় সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর মূল্যবান বক্তব্য রাখেন এবং সেখানে তিনি শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করেন। সবশেষে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ইউপি চেয়ারম্যান, সরকারী কর্মকর্তাসহ গন্যমান্য ব্যাক্তিদের সাথে মতবিনিময় করেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মহোদয়কে ক্রেস্ট প্রদান করে সংবর্ধিত করেন উপজেলা নির্বাহী অফিসার।

দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু তাহের,উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া ছিদ্দিকা,সহকারী কমিশনার (ভ’মি) মোহাম্মদ জাফর সাদিক চৌধুরী,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম সুজন, ইউপি চেয়ারম্যান সুলতান আহাম্মদ,ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন মুহাম্মদ,ইউপি চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শাহিন খানসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও বিভিন্ন শ্রেনীপেশার লোকজমান।


আরো পড়ুন