• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন

গাইবান্ধায় ট্রাকভর্তি নিষিদ্ধ পলিথিন জব্দ, আটক ২

অনলাইন ডেস্ক / ১৪১ বার পঠিত
আপডেট: রবিবার, ৯ মে, ২০২১

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ধাপেরহাট থেকে একটি ট্রাকভর্তি নিষিদ্ধ পলিথিন জব্দ করেছে পুলিশ। এসময় ট্রাকটির চালকসহ দুইজনকে আটক করা হয়েছে। শনিবার (৮ মে) সকালে ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের একটি দল অভিযান চালিয়ে ধাপেরহাট এলাকার ছাইগাড়ি থেকে পলিথিন ভর্তি ট্রাকটি (ঢাকা মেট্রো-ঠ ১৪-০৪৫৮) আটক করে।

ধাপেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. সেরাজুল ইসলাম জানান, শনিবার সকালে নিষিদ্ধ পলিথিন ভর্তি ট্রাকটি রংপুর-ঢাকা মহাসড়ক হয়ে ধাপেরহাটে পৌঁছে। পরে গোপন খবরের ভিত্তিতে ট্রাকটি আটক করা হয়েছে। ট্রাকের চালক মুসা মিয়া এবং তার সাথে থাকা বেলাল নামে একজনকে আটক করা হয়।

পুলিশ জানায় ট্রাকটিতে ৪৫ বস্তা নিষিদ্ধ পলিথিন ছিলো। পুলিশ বলছে, ৪৫ বস্তার পলিথিনের মূল্য অন্তত সাড়ে ৪ লাখ টাকা। ঘটনায় সাদুল্লাপুর থানায় একটি মামলার প্রস্তুতি চলছে। সাদুল্লাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, ট্রাকভর্তি পলিথিনগুলো কোথায় নিয়ে যাওয়া হচ্ছিলো এবং পলিথিন কেনা-বেচার সাথে কারা জড়িত তা জানা যায়নি। তবে আটকদের এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরেই ধাপেরহাট বাজারে নিষিদ্ধ পলিথিন বাজারজাত করে আসছে একটি চক্র। প্রভাবশালীদের ম্যানেজ করেই কিছু অসাধু ব্যবসায়ীরা এই পলিথিনের ব্যবসা করে আসছে। এর আগে ধাপেরহাট বাজার থেকে নিষিদ্ধ পলিথিন জব্দ করেছিলো পুলিশ। অভিযান চালালে আরও অবৈধ পলিথিন ধরা পড়তে পারে বলে সম্ভাবনা প্রকাশ করেছেন অনেকে।


আরো পড়ুন