• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১১:৫০ অপরাহ্ন

ময়মনসিংহে শনিবার ৫ম জাতীয় গণমাধ্যম সপ্তাহ প্রস্তুতি সভা ও ইফতার অনুষ্ঠিত।

নিজস্ব প্রতিবেদক / ১৯২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ৩০ এপ্রিল, ২০২১

ময়মনসিংহ শুক্রবার ৩০ এপ্রিল ২০২১: ”চাই সামাজিক দায়বদ্ধতামূলক সাংবাদিকতা”

(l want socially responsible journalism) শ্লোগানে পহেলা মে শনিবার শুরু হচ্ছে জাতীয় গণমাধ্যম সপ্তাহ ২০২১। ১-৭ মে সপ্তাহটি এবছর ৫মবারের মত দেশে অনুষ্ঠিত হচ্ছে। কেন্দ্র থেকে জেলা -উপজেলায় অনলাইন/জুম মিটিংয়ের মাধ্যম আলোচনা ও প্রচারাভিযানের আয়োজনের অংশ হিসেবে ময়মনসিংহ বিএমএসএফ ও সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি যৌথ আয়োজনে প্রস্তুতি সভা ও ইফতার অনুষ্ঠিত হয়।
ময়মনসিংহ বিএমএসএফ সভাপতি শিবলী সাদিক খানের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান আরজু সঞ্চালনায় বক্তব্য রাখেন সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি সাইদুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক বদরুল আমীন, জহর লাল দে, দীপক চন্দ্র দে, বিএমএসএফ সুমন চন্দ্র ঘোষ, আতিকুর রহমান এলিম, সেলিম উদ্দিন প্রমুখ।

বক্তারা বলেন দেশে শিক্ষা সপ্তাহ, কৃষি সপ্তাহ, মৎস্য সপ্তাহ, পুলিশ সপ্তাহ, প্রকৌশলী সপ্তাহ, ফায়ার সপ্তাহসহ রয়েছে অগনিত দিবস। সাংবাদিকদের রয়েছে গণমাধ্যম দিবস। সেটি বিশ্বের অধিকাংশ রাষ্ট্রে সরকারী ভাবে পালন করলেও ব্যতিক্রমী বাংলাদেশ। এজন্যই ৩মে গণমাধ্যম দিবসকে মাঝে রেখে বিগত ৪ বছর ধরে সারাদেশে উদযাপিত হয়ে আসছে। সপ্তাহটি রাষ্ট্রিয় স্বীকৃতির দাবিতে ফিবছর মাননীয় প্রধানমন্ত্রীর নিকট বিএমএসএফসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি পাঠাচ্ছেন সাংবাদিকরা।

দেশে চলমান মহামারী করোনা ইস্যুতে অনলাইনে /ভাচু্য়্যালি আলোচনা সভা, ১৪ দফা দাবির প্রচার-প্রচারনার ছাড়া তেমন কোন আনুষ্ঠানিকতা থাকছেনা। মহামারী করোনার প্রকোপের কারনে ঢাকায় ৭মে’র জাতীয় সমাবেশও স্থগিত করা হয়েছে।

সপ্তাহটি উপলক্ষে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের পক্ষ থেকে দেশের সকল মিডিয়া ও সাংবাদিকদের শুভেচ্ছা জানানো হয়েছে। অপর দিকে শুক্রবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক আহমেদ আহমেদ আবু জাফর সপ্তাহটি উদযাপনের জন্য সকলের নিকট আহবান জানিয়েছেন।


আরো পড়ুন