• মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:৩৯ অপরাহ্ন

দুইদিনে মুভমেন্ট পাসের জন্য ১৬ কোটি আবেদন

অনলাইন ডেস্ক / ২২৪ বার পঠিত
আপডেট: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ রোধে গতকাল বুধবার (১৪ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের কঠোর লকডাউন ঘোষণা করেছে সরকার। তবে এই লকডাউনে বিশেষ প্রয়োজনে বাইরে চলাচল করতে ‘মুভমেন্ট পাস’ নামে একটি পাসের ব্যবস্থাও রাখা হয়েছে।

পুলিশের এই ‘মুভমেন্ট পাস’ পেতে সংশ্লিষ্ট ওয়েবসাইটে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকাল ৯টা পর্যন্ত ১৫ কোটি ৯৯ লাখ ২২ হাজার ৬৫ বার হিট বা নক করা হয়েছে। অর্থাৎ প্রতি মিনিটে হিট হয়েছে ১৪ হাজার ১৪ হাজার ২৬টি। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) পুলিশ সদর দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

গত ৪৬ ঘণ্টায় ওয়েবসাইটে ঢুকে মুভমেন্ট পাসের জন্য নিবন্ধন করেছেন চার লাখ ৯৭৭ জন। আর পুলিশ পাস ইস্যু করেছে ৩ লাখ ১৬ হাজার ৮০১টি।  সর্বাত্মক লকডাউন চলাকালীন জরুরি প্রয়োজনে চলাচলের জন্য ১৪ শ্রেণিতে মুভমেন্ট পাস দেয়ার কথা জানানো হয়েছে। মুভমেন্ট পাসের আবেদন করতে প্রবেশ করতে হবে movementpass.police.gov.bd ওয়েবসাইটে।

এই মুভমেন্ট পাস কেবলমাত্র মুদি দোকানে কেনাকাটা, কাঁচা বাজার, ওষুধপত্র, চিকিৎসা কাজে নিয়োজিত, কৃষিকাজ, পণ্য পরিবহন ও সরবরাহ, ক্রাণ বিতরণ, পাইকারি ও খুচরা ক্রয়, পর্যটন, মৃতদেহ সৎকার, ব্যবসাসহ বিভিন্ন ক্যাটাগরিতে দেয়া হবে।
গত ১৩ এপ্রিল বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ এই অ্যাপের উদ্বোধন করেন।


আরো পড়ুন