• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:৪৪ পূর্বাহ্ন
Headline
যেভাবে পাওয়া যাবে ‘লকডাউন মুভমেন্ট পাস লকডাউনে এলাকা না ছাড়তে ব্যাংক কর্মচারীদের কড়া নির্দেশ, বন্ধ ব্যাংক ! কাল থেকে সর্বাত্মক লকডাউন, নতুন বিধিনিষেধে যা করা যাবে, যা যাবে না নিজেদের চালানো তাণ্ডবের প্রতিবাদে হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ, নতুন নায়েবে আমির মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান ! কক্সবাজারে ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন’ ২ সহস্রাধিক গুলি উদ্ধার ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু ! ‘যাদের কাছে জীবনের চেয়ে ধর্ম বড়, তাঁরা মেলায় গেছেন’ চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা আজ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায় রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

জর্ডানের রাজার বিরুদ্ধে ষড়যন্ত্র, আটক প্রভাবশালীরা

অনলাইন ডেস্ক / ২৫ Time View
Update : রবিবার, ৪ এপ্রিল, ২০২১

জর্দানের রাজা দ্বিতীয় আব্দুল্লাহর বিরুদ্ধে কথিত ষড়যন্ত্রের অভিযোগে দেশটির প্রভাবশালী কয়েক ব্যক্তিত্বকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে রাজার সাবেক ঘনিষ্ঠ বন্ধু ও দেশটির সাবেক অর্থমন্ত্রী বাসেম আওয়াদাল্লাহও রয়েছেন।

এছাড়া রাজ পরিবারের সদস্য শরিফ হাসান বিন জায়েদকেও আটক করা হয়েছে বলে জর্দানের রাষ্ট্র-নিয়ন্ত্রিত বার্তা সংস্থা পেতরা জানিয়েছে।

আওয়াদাল্লাহ অর্থমন্ত্রী হিসেবে জর্দানে ব্যাপকভিত্তিক অর্থনৈতিক সংস্কার এনেছিলেন। ২০০৮ সালে তিনি অর্থমন্ত্রীর পদে ইস্তফা দিয়ে রাজদরবারের একটি উঁচু পদে যোগদান করেন।

প্রাথমিক খবরে বলা হয়েছিল, রাজা আব্দুল্লাহর সৎভাই ও সাবেক যুবরাজ প্রিন্স হামজা বিন হুসেইনকেও আটক করা হয়েছে। কিন্তু জর্দানের সেনাবাহিনীর চিফ অব স্টাফ জেনারেল ইউসেফ হুনেইতি সে খবর নাকচ করে দিয়ে বলেছেন, প্রিন্স হামজাকে দেশের নিরাপত্তা ও স্থিতিশীলতা বিঘ্নিত করে এমন কিছু তৎপরতা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

জেনারেল হুনেইতি বলেন, রাষ্ট্রবিরোধী একটি ষড়যন্ত্র নস্যাৎ করা হয়েছে এবং ব্যাপারে তদন্ত এখনো চলছে। তদন্তের ফলাফল স্বচ্ছভাবে জনগণের সামনে তুলে ধরা হবে।

জর্দানের নিরাপত্তা বাহিনী এর আগে ‘নিরাপত্তাগত কারণে’ রাজা আব্দুল্লাহর একজন সাবেক উপদেষ্টাকে আটক করে। রাজতন্ত্র-শাসিত জর্দানে দীর্ঘদিন ধরে রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রয়েছে এবং সেখানে শীর্ষস্থানীয় কর্মকর্তা বা রাজ পরিবারের সদস্যদের আটকের ঘটনা বিরল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category