• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ৮১ হাজার

অনলাইন ডেস্ক / ১৯০ বার পঠিত
আপডেট: শনিবার, ৩ এপ্রিল, ২০২১

ভারতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। গতকাল শুক্রবার (২ এপ্রিল), একদিনে করোনার নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে ৮১ হাজার ৪৬৬ টি। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৯ জনের।

একদিনে নতুন সংক্রমণের মধ্যে ৮১.২৫ শতাংশই রোগীই ৮ টি রাজ্যের। বর্তমানে ভারতে করোনা আক্রান্তদের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ২৩ লাখ ৩ হাজার ১৩১। এরমধ্যে ১ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৯ জন সুস্থ হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১ কোটি ৬৩ লাখ ৩৯৬ জন। ২৪ ঘণ্টায় ৪৬৯ জনের মৃত্যু হয়েছে।

মোট সক্রিয় করোনা রোগী অর্থাৎ যাদের চিকিত্সা করা হচ্ছে তাদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ১৪ হাজার ৬৯৬ যা মোট আক্রান্তদের ৫ শতাংশ।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ভারতের দশটি রাজ্যে করোনা সংক্রমণের ঘটনা দ্রুত বাড়ছে। এই রাজ্যগুলো হল- মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্তিশগড়, গুজরাট, কর্ণাটক, দিল্লি, তামিলনাড়ু, হরিয়ানা, রাজস্থান এবং মধ্য প্রদেশ। তবে মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্তিসগড় ও কর্ণাটকে সর্বাধিক আক্রান্তের সংখ্যা প্রকাশ্যে আসছে।

মোট সক্রিয় করোনা রোগীর মধ্যে, মহারাষ্ট্রে রয়েছে ৫৯.৮৪ শতাংশ, কর্ণাটকে ৫.০২ শতাংশ, ছত্তিশগড়ে ৪.৭২ শতাংশ, কেরালায় ৪.৩১ শতাংশ এবং পাঞ্জাবে ৪.০১ শতাংশ।


আরো পড়ুন