• বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ০৫:২৩ পূর্বাহ্ন
Headline
যেভাবে পাওয়া যাবে ‘লকডাউন মুভমেন্ট পাস লকডাউনে এলাকা না ছাড়তে ব্যাংক কর্মচারীদের কড়া নির্দেশ, বন্ধ ব্যাংক ! কাল থেকে সর্বাত্মক লকডাউন, নতুন বিধিনিষেধে যা করা যাবে, যা যাবে না নিজেদের চালানো তাণ্ডবের প্রতিবাদে হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ, নতুন নায়েবে আমির মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান ! কক্সবাজারে ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন’ ২ সহস্রাধিক গুলি উদ্ধার ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু ! ‘যাদের কাছে জীবনের চেয়ে ধর্ম বড়, তাঁরা মেলায় গেছেন’ চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা আজ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায় রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

ভারতে বাড়ছে করোনা সংক্রমণ, একদিনে আক্রান্ত ৮১ হাজার

অনলাইন ডেস্ক / ২৮ Time View
Update : শনিবার, ৩ এপ্রিল, ২০২১

ভারতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ। গতকাল শুক্রবার (২ এপ্রিল), একদিনে করোনার নতুন সংক্রমণের ঘটনা ঘটেছে ৮১ হাজার ৪৬৬ টি। একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৪৬৯ জনের।

একদিনে নতুন সংক্রমণের মধ্যে ৮১.২৫ শতাংশই রোগীই ৮ টি রাজ্যের। বর্তমানে ভারতে করোনা আক্রান্তদের সংখ্যা বেড়ে হয়েছে ১ কোটি ২৩ লাখ ৩ হাজার ১৩১। এরমধ্যে ১ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৯ জন সুস্থ হয়েছে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ১ কোটি ৬৩ লাখ ৩৯৬ জন। ২৪ ঘণ্টায় ৪৬৯ জনের মৃত্যু হয়েছে।

মোট সক্রিয় করোনা রোগী অর্থাৎ যাদের চিকিত্সা করা হচ্ছে তাদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ১৪ হাজার ৬৯৬ যা মোট আক্রান্তদের ৫ শতাংশ।

দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ভারতের দশটি রাজ্যে করোনা সংক্রমণের ঘটনা দ্রুত বাড়ছে। এই রাজ্যগুলো হল- মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্তিশগড়, গুজরাট, কর্ণাটক, দিল্লি, তামিলনাড়ু, হরিয়ানা, রাজস্থান এবং মধ্য প্রদেশ। তবে মহারাষ্ট্র, পাঞ্জাব, ছত্তিসগড় ও কর্ণাটকে সর্বাধিক আক্রান্তের সংখ্যা প্রকাশ্যে আসছে।

মোট সক্রিয় করোনা রোগীর মধ্যে, মহারাষ্ট্রে রয়েছে ৫৯.৮৪ শতাংশ, কর্ণাটকে ৫.০২ শতাংশ, ছত্তিশগড়ে ৪.৭২ শতাংশ, কেরালায় ৪.৩১ শতাংশ এবং পাঞ্জাবে ৪.০১ শতাংশ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category