• মঙ্গলবার, ২৬ জানুয়ারী ২০২১, ১০:০৮ অপরাহ্ন

বরিশাল ও ফেনীতে সাংবাদিকের ওপর সন্ত্রাসি হামলা ও হুমকির ঘটনায় বিএমএসএফ’র উদ্বেগ।।

Reporter Name / ৬৮ Time View
Update : শনিবার, ৩ আগস্ট, ২০১৯

ঢাকা শনিবার ৩ আগষ্ট ২০১৯: বরিশাল ও ফেনীতে সাংবাদিকের ওপর সন্ত্রাসি হামলা ও হুমকির ঘটনায় বিএমএসএফ’র পক্ষ থেকে তীব্র নিন্দা, ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করা হয়েছে। শনিবার বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এক বিবৃতিতে বলেন, প্রতিনিয়ত দেশের বিভিন্ন এলাকায় সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালনকালে সন্ত্রাসি বাহিনীর রোষানলে পড়তে হচ্ছে।

দেশে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি কোন আইন না থাকায় এ ধরনের সমস্যায় ভুগছেন সাংবাদিকরা। অবিলম্বে সাংবাদিক নির্যাতন বন্ধে যুগোপযোগি আইন প্রণয়ন করার দাবি করেন নেতৃবৃন্দ। নয়তো সাংবাদিকরা সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডের দিক থেকে মুখ ফিরিয়ে নিতে বাধ্য হবেন। নেতৃবৃন্দ সরকারের নিকট সাংবাদিক নির্যাতন ঘটনা গুলোতে দৃষ্টান্তমূলক বিচারের দাবি করেন উল্লেখ্য, বরিশালে কিশোর সন্ত্রাস গ্যাং কথিত আব্বা গ্রুপের সন্ত্রাসি কর্মকান্ড নিয়ে সম্প্রতি সংবাদ প্রকাশ করেন। এ সংবাদের জের ধরে দৈনিক যুগান্তরের স্থানীয় ব্যুরোর প্রতিবেদক তন্ময় দাস তপুকে জীবননাশের হুমকি প্রদান করে। এ ঘটনায় তপু বরিশাল কোতয়ালী মডেল থানায় একটি জিডি করেন।

অন্যদিকে আজ শনিবার ৩ আগষ্ট ফেনীর পরশুরামের ধনিকুন্ডা এলাকায় পানি সম্পদ উপ-মন্ত্রী ও সংসদ উপনেতা মতিয়া চৌধুরী এমপির উপস্থিতিতে ত্রান বিতরণকালে স্থানীয় প্রেসক্লাব সভাপতি ও দৈনিক যায়যায়দিন’র প্রতিনিধি আবু ইউসুফের ওপর সন্ত্রাসি হামলা চালিয়ে আহত করা হয়। বর্তমানে তিনি ফেনী সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন বলে বিএমএসএফ’র স্থানীয় নেতৃবৃন্দ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category