• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:১৫ অপরাহ্ন

গাজীপুরে বিএনপির ১৭৪ জনের বিরুদ্ধে মামলা !

নিজস্ব প্রতিবেদক / ১৩৯ বার পঠিত
আপডেট: বুধবার, ৩১ মার্চ, ২০২১

গাজীপুর মহানগর বিএনপির উদ্যোগে সোমবার বিকেলে সমাবেশ ও সমাবেশ থেকে পুলিশের উপর হামলায় দুই পুলিশ কনস্টেবল আহত হওয়ার ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠণের ১৭৪ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

গাজীপুর সদর থানার এসআই মো. বায়োজিদ বাদি হয়ে ওই মামলা করেছেন। মামলায় ৪৪জনের নাম উল্লেখ করা ছাড়াও আরও ১২০/১৩০জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার তদন্ত কর্মকর্তা গাজীপুর সদর থানার এসআই মো. সায়েদুর রহমান খান বলেন, সোমবার বিকেলে স্থানীয় বিএনপি ও এর অঙ্গ সংগঠণের নেতা-কর্মীরা বেআইনী সমাবেশ করছিলেন। এসময় পুলিশ তাদের বাঁধা দিতে গেলে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। এতে গাজীপুর সদর থানার কনস্টেবল মো. মিঠু হোসেন এবং মিজানুর রহমান আহত হন। পরে পুলিশ শর্টগানের কয়েক রাউন্ড ফাঁকা গুলি তাদের ছত্রভঙ্গ করে দেয় এবং ঘটনাস্থল থেকে শামীম ও শিহাব নামের তাদের নেতাকে আটক করা হয়। রাতে ওই দুইজনসহ মোট ১৭৪জনকে আসামি করে মামলা করা হয়।

এ বিষয়ে মহানগর বিএনপির সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার বলেন, গত তিনদিন আগে হেফাজতে ইসলাম তথা ইসলামী দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃংখলা বাহিনীর নির্বিচারে গুলি ও সরকার দলীয় সন্ত্রাসী হামলায় হতাহতের প্রতিবাদে বিএনপি কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার বিকেল ৩টার দিকে মহানগর বিএনপি’র উদ্যোগে গাজীপুর শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের আজিম উদ্দিন কলেজ এলাকা থেকে শুরু হয়ে ভাওয়াল রাজবাড়ী রোডস্থ দলীয় কার্যালয়ের দিকে যাচ্ছিল। পথে মাধব বাড়ির সামনে পৌঁছালে টহল পুলিশ গাড়ি থেকে নেমেই মিছিলে শর্টগানের গুলি ছুঁড়ে ও ব্যাপক লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে মহানগর বিএনপি’র কর্মী আব্দুস সালাম শামীম ও মহানগর সদর থানা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক রাজু আহমেদ জয়সহ কয়েকজন আহত হয়েছেন।


আরো পড়ুন