• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন

নওগাঁয় সাংবাদিক এর উপর মিথ্যা মামলার  প্রতিবাদে মানববন্ধন !

রহমতউল্লাহ নওগাঁ, রাজশাহী প্রতিবেদক / ১৬৯ বার পঠিত
আপডেট: মঙ্গলবার, ৩০ মার্চ, ২০২১

নওগাঁর মান্দায় সাংবাদিক শরিফ এর উপর পুলিশের মিথ্যা চাঁদাবাজী মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় ব্যবসায়ী ও এলাকাবাসী।  সোমবার দুপরে খাঁজা শাহাবুদ্দিন এর সভাপতিত্বে উপজেলার দেলুয়াবাড়ী বাজারস্থ কালিগ্রাম রোডে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। এই মানববন্ধনে এলাকার নারী-পুরুষ ও স্থানীয় ব্যাবসায়ীরা অংশগ্রহন করেন।

মানববন্ধনে প্রায় দুই শতাধিক নারী-পুরুষ ও স্থানীয় ব্যাবসায়ীরা অংশগ্রহণ করেন। মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক শরীফ উদ্দিনকে পরিকল্পিতভাবে ব্যবসায়ী প্রতিষ্ঠান থেকে উঠিয়ে নিয়ে পুলিশ মিথ্যা মামলা দায়ের করেন। মিথ্যা মামলার প্রতিবাদে পুলিশের প্রত্যাহারসহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন মানববন্ধন কারীরা।

 

উল্লেখ্য, উপজেলার কালিগ্রাম গ্রামের এনামুল হকের মেয়েকে পাশর্বর্তী কিত্তলী গ্রামের জাহাঙ্গীর আলম এর ছেলে আরিফুল ইসলাম কু-প্রস্তাব দিয়ে আসছিলেন। কু-প্রস্তাবে ওই মেয়ে রাজী না হলে বখাটে যুবক তাকে রাস্তায় জাপটিয়ে ধরে শ্লীলতাহানী করে। এঘটনায় মেয়ের বাবা এনামুল হক বখাটে যুবক আরিফুল কে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ দায়েরের পর  মেয়ের বাবা বিষয়টি মিমাংসার জন্য সাংবাদিক শরীফের সহযোগিতা কামনা করেন। এর প্রেক্ষিতে সাংবাদিক শরীফ ছেলে পক্ষের সহযোগি শরিফুল ইসলাম এর সহযোগিতা কামনা করলে গত শনিবার (২৭ মার্চ) দেলুয়াবাড়ী বাজারে বসার প্রস্তাব দেন।

সাংবাদিক শরীফ ও ছেলে পক্ষের সহযোগী শরিফুল দেলুয়াবাড়ী বাজারে এসে বসার কথা দেন। বিষয়টি মিমাংসা করতে এসে ছেলে পক্ষের সহযোগী মাদক ব্যবসায়ী শরীফুল নাটকীয় ঘটনা করে থানা পুলিশকে ফোন দিয়ে বলেন, সাংবাদিক শরীফ আমাকে অপহরন করে আটকিয়ে রেখেছে। যা ঘটনার সাথে বাস্তবতার কোন মিল নেই।

এঘটনার  প্রেক্ষিতে পুলিশ মাদক ব্যববসায়ী ও ছেলে পক্ষের সহযোগী শরীফুল বিষয়টি আমলে নিয়ে সাংবাদিক শরীফ কে গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেন। এদিকে পুলিশ বলছেন, অপহৃত মাদক ব্যবসায়ী শরীফুল ইসলাম কে দেলুয়াবাড়ী বাজারের একটি গলি থেকে উদ্ধার করা হয়েছে।


আরো পড়ুন