• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৪৩ অপরাহ্ন

জামালপুরের সাংবাদিকদের সাথে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় সভা

এমরান হোসেন,জামালপুর প্রতিনিধি / ১৭১ বার পঠিত
আপডেট: বুধবার, ২৪ মার্চ, ২০২১

জামালপুরে নবাগত জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান তার কার্যালয়ের সভাকক্ষে সোমবার ২২ মার্চ বিকেলে জেলার সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন। মতবিনিময় সভায় জেলা প্রশাসক(ডিসি) মুর্শেদা জামান তার বক্তব্যে বলেন, আমরা সরকারের যেসব কাজ করি সেগুলো জনকল্যাণের জন্যই করি। জনকল্যাণমুখী যে কোন কাজে জেলার সাংবাদিকদের সাথে সুসম্পর্ক আগেও ছিল, আমার সময়ের মধ্যেও এই পারস্পারিক সহযোগিতা বজায় থাকবে বলে প্রত্যাশা করি। আমাদের কাজই মানুষের সামনে ইতিবাচকভাবে হাজির করবে আমাদের। তবে করোনা পরিস্থিতিকে সামনে রেখে প্রশাসনের নিয়মিত কাজের বাইরেও করোনা সংক্রমণ রোধে সচেতনতা বৃদ্ধি, স্বাস্থ্যবিধি মানাতে কোন কোন ক্ষেত্রে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা ও করোনার টিকা ব্যবস্থাপনাসহ অন্যান্য কার্যক্রমকেই গুরুত্ব দেওয়া হচ্ছে।
জেলা প্রশাসক আরো বলেন, জামালপুর জেলা আগে অনেক নিচের দিকে ছিল। অনেক দরিদ্র একটা জেলা ছিল বলে শুনতাম। কিন্তু এই জেলায় এসে দেখলাম এখানে অনেক উন্নয়ন কাজ হচ্ছে। উন্নত জেলায় পরিণত করতে এখানে অনেক কাজ বাস্তবায়ন হচ্ছে। উন্নয়নের এই ধারাবাহিকতাকে যদি আমরা ধরে রাখতে পারি, তাহলে জামালপুর জেলা কিন্তু দ্রুত সময়ের মধ্যেই একটি মডেল জেলা হিসেবে আত্মপ্রকাশ করবে।এসময় জামালপুরের নবাগত পুলিশ সুপার মোঃ নাছির উদ্দিন আহমেদও পেশাগত দায়িত্ব পালনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে।মতবিনিময় সভায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ কবীর উদ্দিন ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমানসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় উপস্থিত ছিলেন জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, সহ-সভাপতি দুলাল হোসাইন, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি এডভোকেট মোঃ ইউছুফ আলী,সাধারণ সম্পাদক শোয়েব হোসেন, বাংলারচিঠি ডটকম সম্পাদক জাহাঙ্গীর সেলিম মাইটিভির প্রতিনিধি শামীম আলমসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ জেলার বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন।
উল্লেখ, গত ৬ মার্চ মুর্শেদা জামান জামালপুরের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে যোগদান করেন।জামালপুর জেলা ৪৩ বছর যাবত গঠিত হওয়ার সময়ে ২৫ জন জেলা প্রশাসকের মধ্যে মুর্শেদা জামান হলেন প্রথম নারী জেলা প্রশাসক।


আরো পড়ুন