• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০৫ পূর্বাহ্ন

কোয়ার্টার ফাইনালে ম্যানচেস্টার ইউনাইটেড ও ভিয়াররিয়াল

অনলাইন ডেস্ক / ২৪৩ বার পঠিত
আপডেট: শনিবার, ২০ মার্চ, ২০২১

ইউরোপা লিগের শেষ ষোলোর দ্বিতীয় লেগে জয় পেয়ে আসরের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও ভিয়াররিয়াল। অলিম্পিয়াকসের সঙ্গে হেরেও প্রথম লেগের জয়ে শেষ আটে পা রেখেছে আর্সেনাল। আর দিনামো জাগরেবের সঙ্গে হেরে আসর থেকেই ছিটকে পড়েছে হোসে মরিনহোর টটেনহ্যাম।

ইউরোপা লেগের শেষ ষোলোর ম্যাচে প্রথম লেগের ৩-১ গোলের জয় আর্সেনালকে নিয়ে গেছে আসরের কোয়ার্টার ফাইনালের মঞ্চে। এমিরেটস স্টেডিয়ামে এদিন বেগ পেতে হয়েছে দুদলকেই গোলের দেখা পেতে। তবে দিন শেষে শেষ হাসি হাসে সফরকারী দল অলিম্পিয়াকোস।

ম্যাচের ৫১ মিনিটে গোল আসে মরোক্কর ফরোয়ার্ড আল আরাবীর পা ধরে। লিড নেয় সফরকারীরা। আর সেই লিড নিয়ে ম্যাচও হয় শেষ। তবে প্রথম লেগে ৩-১ গোলের হারের পর দ্বিতীয় লেগে প্রতিপক্ষের জা্লে ১ গোল করা অলিম্পিয়াকস ৩-২ গোলের অগ্রগামীতায় আসর থেকে ছিটকে পড়ে। আর্সেনাল পা রাখে আসরের শেষ আটে।

এদিকে উয়েফা ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও। বৃহস্পতিবার রাতে শেষ ষোলোর ফিরতি লেগে এসি মিলানকে তারা হারিয়েছে ১-০ গোলে। জয়সূচক একমাত্র গোলটি করেন ম্যানইউর ফঁরাসি স্ট্রাইকার পল পগবা। প্রথম লেগে ওল্ড ট্রাফোর্ডে ১-১ গোলে ড্র হয়েছিল।

ইউরোপা লিগের প্রি-কোয়ার্টার ফাইনালের অন্য ম্যাচে অলিম্পিয়াকোসের মুখোমুখি হয়েছিল আর্সেনাল। ১-০ গোলে ম্যাচ হেরে যায় গানার্সরা। তবে হেরেও আসরের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে গানাররা।  প্রথম লেগে অলিম্পিয়াকোসক তাদেরই মাঠে ৩-১ গোলে হারিয়েছিল আর্সেনাল। ফলে দ্বিতীয় লেগের ম্যাচ হেরে গেলেও ৩-২ এগ্রিগেটে ইউরাপো লিগের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছে আর্সেনাল।


আরো পড়ুন