• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

কুমিল্লা শিক্ষাবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জন্ম শতবার্ষিকী  ও শুভ জন্মদিন যথাযোগ্য মর্যাদায়  পালন 

নিজস্ব প্রতিবেদক / ২২২ বার পঠিত
আপডেট: শুক্রবার, ১৯ মার্চ, ২০২১

কুমিল্লায় শিক্ষাবোর্ডে জাতির পিতা   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম  শতবার্ষিকী  ও শুভ জন্মদিন  প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, কুমিল্লার উদ্যোগে বিভিন্ন অনুষ্ঠানসূচি পালন করা হয়। ভোরে সূর্য্য উদয়ের সাথে সাথে বোর্ডের  চেয়ারম্যান প্রফেসর মো: আবদুস ছালাম নেতৃত্ব জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানসূচির সূচনা করেন।  সকাল  ৯ টায় সকল কর্র্মকর্তা কর্মচারী বোর্ড আঙ্গিনা থেকে র‌্যালি সহকারে কুমিল্লা কেন্দ্রীয় বঙ্গবন্ধুর ম্যুরালে গিয়ে সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। সকাল ১০.০০ টায় বোর্ড প্রাঙ্গনে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর চেয়ারম্যান বোর্ডের সকল কর্মকর্তা, কর্মচারীদের নিয়ে বোর্ড ক্যাম্পাসে অবস্থিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্নার পরিদর্শন করেন। আলোচনা  সভা বক্তব্য  শেষে শুভ জন্মদিনের কেক কাটেন বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোঃআব্দুস ছালাম ও ১৫ এতিম  শিশু  নেতৃত্বে পরে  কুমিল্লা  শিক্ষা  বোর্ডের পক্ষ থেকে  কুমিল্লা  সরকারি শিশু পরিবারের ১৫ জন এতিম শিশুকে নতুন  জামা উপহার  দেওয়া  হয়। এ সময় বোর্ডের চেয়ারম্যান মোঃ আব্দুস ছালাম  উপস্থিত সকলে উদ্দেশ্যে বক্তব্য রাখেন।
তিনি বলেন- বাঙ্গালির ন্যায্য অধিকার আদায়ের জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন অবিসংবাদিত নেতা। তাঁর ডাকে একটি সশস্ত্র সংগ্রামের মধ্যদিয়ে আমরা স্বাধীনতা অর্জন করি। তিনি পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙ্গালি জাতিকে মুক্ত করে একটি স্বাধীন ভূখন্ড উপহার দিয়েছেন। বঙ্গবন্ধুর জয়বাংলার মূলমন্ত্র সেদিন মুক্তিকামি বাঙ্গালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিল। বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতা একই সুতোয় গাঁথা। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। তাঁর নেতৃত্বে দেশ আজ ডিজিটাল বাংলাদেশে পরিনত হয়েছে।
মানুষ এখন ঘরে বসেই রাষ্ট্রীয় সেবা পাচ্ছে। উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ  থেকে একনিষ্ঠ ভাবে কাজ করে যেতে হবে। এ সময় আরও বক্তব্য রাখেন বোর্ডের  সচিব প্রফেসর নূর মোহাম্মদ, শিক্ষাবোর্ডে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম  শতবার্ষিকী ও শুভ জন্মদিন কমিটির  আহবায়ক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারী সভাপতিত্বে  আলোচনা  সভা অনুষ্ঠিত  হয়। উক্ত  অনুষ্ঠানটি সন্ঞ্চালন করেন কর্মচারী সমিতির সভাপতি মো: আবদুল খালেক।
এসময়  বোর্ডের সকলস্তরের কর্মকর্তা,কর্মচারী উপস্থিত ছিলেন। বাদ জোহর বোর্ড জামে মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্ম  শতবার্ষিকী  ও তাঁর পরিবারসহ সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। শিক্ষাবোর্ডে জাতির পিতা   বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ও শুভ জন্মদিন যথাযথভাবে পালন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে  বোর্ড ক্যাম্পাস মুক্তি  যোদ্ধার  কর্ণার  সকলের জন্য উন্মুক্ত  থাকবে।


আরো পড়ুন