• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৪:০০ অপরাহ্ন
Headline
যেভাবে পাওয়া যাবে ‘লকডাউন মুভমেন্ট পাস লকডাউনে এলাকা না ছাড়তে ব্যাংক কর্মচারীদের কড়া নির্দেশ, বন্ধ ব্যাংক ! কাল থেকে সর্বাত্মক লকডাউন, নতুন বিধিনিষেধে যা করা যাবে, যা যাবে না নিজেদের চালানো তাণ্ডবের প্রতিবাদে হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ, নতুন নায়েবে আমির মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান ! কক্সবাজারে ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন’ ২ সহস্রাধিক গুলি উদ্ধার ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু ! ‘যাদের কাছে জীবনের চেয়ে ধর্ম বড়, তাঁরা মেলায় গেছেন’ চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা আজ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায় রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

সব ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিয়ে নতুন জোট করার উদ্যোগ !

অনলাইন ডেস্ক / ৪১ Time View
Update : রবিবার, ১৪ মার্চ, ২০২১

সব ধর্মভিত্তিক রাজনৈতিক দল নিয়ে নতুন জোট করার উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন দলের ঘনিষ্ট ইসলামিক দলগুলো। তরিকত ফেডারেশন চেয়ারম্যান সৈয়দ নাজিবুল বাশার জানান, তাদের জোটে কওমী, সুন্নী ও সুফি মতাদর্শের সব বড় দল যুক্ত থাকবে। আর গণতান্ত্রিক ইসলামিক পার্টির চেয়ারম্যান বলেছেন, জামায়াত ছাড়া সব ধর্মভিত্তিক দলকে স্বাগত জানাবেন তারা।

শুরুতে আওয়ামী লীগ মাঝে বিএনপি ২০১৪ সালের নির্বাচনের আগে তরিকত ফেডারেশনকে চৌদ্দ দলে যুক্ত করে সাংসদ হোন সৈয়দ নাজিবুল বাশার। ধর্মীয় নানা বিষয়ে সরকারের কর্মকাণ্ডের সমালোচনা করে আলোচিত সাংসদ তিনি।

বরাবরই দেশের ধর্মভিত্তিক রাজনৈতিক দলগুলো আকিদা তথা আদর্শগত ভিন্নতায় বিপরীতমুখী অবস্থানে থাকে। নাজিবুল বাশার সেই অচলাবস্থা এবার কাটানোর উদ্যোগ নিয়েছেন। তিনি জানান, আগামী নির্বাচনকে টার্গেট করে কওমী মতাদর্শের দলগুলোর সাথে জোট করার উদ্যোগ অনেক দূর এগিয়েছে।

তবে বৃহত্তর জোট করার আগে ভাঙ্গনের মুখে পড়েছে তরিকত ফেডারেশন। দলের মহাসচিব এমএ আউয়াল দল ছেড়ে এখন গঠন করেছেন গণতান্ত্রিক ইসলামিক পার্টি। তিনি জানান, জোট নয় বরং র্দীঘ মেয়াদী পরিকল্পনা নিয়ে এগুতে চান তিনি।

সরকারে দলের সাথে ঘনিষ্ট দুই নেতাই এখনো জামায়াত নিষিদ্ধ না হওয়ায় ক্ষোভ জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category