• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি খসরু, সম্পাদক কাজল

নিজস্ব প্রতিবেদক / ৫৫৬ বার পঠিত
আপডেট: শনিবার, ১৩ মার্চ, ২০২১

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল থেকে আব্দুল মতিন খসরু জয়লাভ করেছেন।

এছাড়া সম্পাদক পদে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল নির্বাচিত হয়েছেন।নির্বাচনে ১৪টি পদের মধ্যে সাদা প্যানেল পেয়েছে আটটি পদ ও নীল প্যানেল পেয়েছে ছয়টি পদ।

নির্বাচনে দুটি সহসভাপতি পদে জয়ী হয়েছেন জালাল উদ্দীন (বিএনপি) ও মুহাম্মদ শফিক উল্ল্যাহ (আওয়ামী লীগ)। দুটি সহসম্পাদক পদে জয়ী হয়েছেন মাহমুদ হাসান (বিএনপি) ও ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি (আওয়ামী লীগ)। কোষাধ্যক্ষ পদে জয়ী হয়েছেন আওয়ামী লীগের ড. ইকবাল করিম।

কার্যনির্বাহী সদস্য পদে আওয়ামীপন্থি সমর্থিত সাদা প্যানেল থেকে চারজন ও বিএনপিপন্থি নীল প্যানেল থেকে তিনজন নির্বাচিত হয়েছেন।

এর আগে গত বুধবার ও বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২১-২০২২ সেশনের দুই দিনব্যাপী নির্বাচন সম্পন্ন হয়েছে। আজ শুক্রবার দুপুরের পর ভোট গণনা শুরু হয়। রাতে বেসরকারিভাবে এ ফলাফল জানা যায়।

দেশের সর্বোচ্চ আদালতের এ আইনজীবী সমিতির নির্বাচনে ভোট দেন পাঁচ হাজার ৬৭৬ জন। এর মধ্যে প্রথম দিন ভোট পড়ে দুই হাজার ৮২৩টি। শেষ দিন ভোট পড়ে দুই হাজার ৮৫৩টি। মোট ভোটার রয়েছেন সাত হাজার ৭২১ জন আইনজীবী। ১৪টি পদের বিপরীতে এ নির্বাচনে প্রার্থী হন ৫১ জন।

জানা গেছে, আজ সকাল থেকে ব্যালট বাছাই শেষে দুপুর ৩টার দিকে ভোট গণনা শুরু হয়।

নির্বাচনে সরকার সমর্থক বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) সভাপতি প্রার্থী আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু, দুই সহসভাপতি পদে মুহাম্মদ শফিক উল্ল্যাহ ও মো. আলী আজম, সম্পাদক আবদুল আলীম মিয়া জুয়েল, কোষাধ্যক্ষ মো. ইকবাল করিম, দুই সহসম্পাদক পদে ব্যারিস্টার সাফায়েত সুলতানা রুমি ও এ বি এম নুর-এ-আলম (উজ্জ্বল) প্রতিদ্বন্দ্বিতা করেন।


আরো পড়ুন