• মঙ্গলবার, ১৩ এপ্রিল ২০২১, ০৩:৪৮ অপরাহ্ন
Headline
যেভাবে পাওয়া যাবে ‘লকডাউন মুভমেন্ট পাস লকডাউনে এলাকা না ছাড়তে ব্যাংক কর্মচারীদের কড়া নির্দেশ, বন্ধ ব্যাংক ! কাল থেকে সর্বাত্মক লকডাউন, নতুন বিধিনিষেধে যা করা যাবে, যা যাবে না নিজেদের চালানো তাণ্ডবের প্রতিবাদে হেফাজতের নায়েবে আমিরের পদত্যাগ, নতুন নায়েবে আমির মাওলানা আব্দুল্লাহ মোহাম্মদ হাসান ! কক্সবাজারে ‘দ্বিতীয় বিশ্বযুদ্ধকালীন’ ২ সহস্রাধিক গুলি উদ্ধার ঝিনাইদহে করোনায় আক্রান্ত হয়ে দুই নারীর মৃত্যু ! ‘যাদের কাছে জীবনের চেয়ে ধর্ম বড়, তাঁরা মেলায় গেছেন’ চট্টগ্রামে ব্যাংক কর্মকর্তার আত্মহত্যা, যুবলীগ নেতাসহ ৪ জনের বিরুদ্ধে মামলা আজ জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ সন্ধ্যায় রাজধানীর থানায় থানায় বাঙ্কার, লাইট মেশিনগান পাহারা

স্বরুপকাঠীতে  সওজের কাজে অনিয়ম ও  দূর্নীতি এলাকাবাসীর ক্ষোভ !

সুমন খাঁন, নিজস্ব প্রতিবেদক / ৪৩ Time View
Update : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১

পিরোজপুরের স্বরূপকাঠীর উপজেলা র  সড়ক ও জনপথ বিভাগের রাস্তা নির্মাণে অনিয়মের অভিযোগ করে ক্ষোভ জানিয়েছেন এলাকাবাসী। উপজেলার উত্তর করফা থেকে দৈহারী পর্যন্ত সড়ক নির্মাণের তথ্য ওয়ার্ক এসিস্টেন্ট গোপন করায় গতকাল নির্মাণাধীন সড়কটিতে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তাদের। এলাকাবাসী জানায়, নির্মাণের মাত্র ছয় মাসেই খানাখন্দে ভরে যায় এ সড়কটি। বহুল প্রতিক্ষার একাজে চলাচলে মানুষ উপকৃত হওয়ার কথা থাকলেও সওজের দুর্নীতিবাজ কর্মকর্তা কর্মচারীদের যোগসাজেসে এখানে ব্যাপক চুরি করা হচ্ছে(তাদের ভাষ্য চুরি করার জন্যই কাজ করছে তারা)। এদিকে ইন্দেরহাট থেকে চাঁদকাঠী পর্যন্ত এলজিইডির সড়ক নির্মাণ করায় সওজের সড়ক স্বরূপকাঠী  ফেরীঘাট থেকে হুলাহাট পর্যন্ত সড়কের ইন্দেরহাট থেকে আলকীরহাট পর্যন্ত প্রায় ৫ কিঃমিঃ সড়ক এলজিইডি নির্মাণ করে আসায় সওজ সেখানে বাড়তি সুবিধা নিচ্ছে বলে অভিযোগ এলাকাবাসীর।
এসব অভিযোগের সত্যতা যাচাইয়ে পিরোজপুর সওজের ওয়ার্ক এসিস্টেন্ট মোতালেব হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, স্বরূপকাঠী ফেরীঘাট থেকে পিরোজপুর হুলারহাট সড়কের কাজ এটি যা বর্তমানে স্বরূপকাঠীতে চলমান রয়েছে। স্টিমিটের বিষয়ে জানতে চাইলে তিনি পরে যানাবেন বলে এ সংবাদকর্মীকে কোন তথ্য দেয়নি এমনকি এসএমএস এরও কোন উত্তর না দিয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানকে লেলিয়ে দেন। তবে সড়কটির ঠিকাদার পিরোজপুরের জনৈক আওয়ামীলীগ নেতা শামিমের সহকারি ঠিকাদার মোস্তফা জানান, এ কাজে কোন মেকাডাম ধরা নাই সুধু দেড় ইঞ্চ( ৩৭ মিঃমিঃ) ডেক্সকার্পেটিং এর কাজ চলমান কিন্তু সরেজমিনে মাত্র ২২মিঃমিঃ ডেক্সকার্পেটিং কারার অভিযোগের বিষয়ে তিনি বলেন, ভাই শিলকোডসহ সকল পণ্যের দাম সরকারি দরের থেকে বাড়তি। স্কিমে ১২ ফুট রাস্তার হলেও সরেজমিনে ১৮ফুট কিন্তু তিনি কিছু অংশ ১৮ ফুট করে বাকি অংশ ১২ ফুট কাজ চলমান।
এদিকে কাজের সাথে জড়িতদের থেকে গোপনে জানা গেছে রাস্তাটিতে ম্যাকাডাম(ইটের খোয়া) ৮ ইঞ্চি এবং ডেক্সকার্পেটিং সোয়া তিন ইঞ্চি(৬৮ মিঃমিঃ)। এদিকে নির্মাণ সামগ্রীতে নিম্ন মানের শিলকোড, বিট বালি মিক্স করা চিপ্স ও নিম্নমানের বিটুমিন দিয়েই চলছে কার্পেটিং এর কাজ। এসময় দুই দিন আগে করা ডেক্সকার্পেটিং জুতার ঘষাই উঠিয়ে দেখান এলাকাবাসী। এ ব্যাপারে সওজের নির্বাহী প্রকৌশলী পিরোজপুরকে তার সরকারি মোবাইল নম্বরে একাধীক বার যোগাযোগ করে না পাওয়ায় বরিশাল জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মোহাম্মদ তারেক ইকবালের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি এসও(ওয়ার্ক এসিস্টেন্ড) মোবাইল নম্বর নিয়ে বিষয়টি দেখবেন বলে জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category