কথিত সাংবাদিক কলঙ্কমুক্ত হতে সরকারের তালিকা প্রণয়নের বিকল্প নেই: বিএমএসএফ

0
22

ঢাকা, শনিবার ২৭ জুলাই ২০১৯: কথিত সাংবাদিক কলঙ্কমুক্ত হতে সরকারের তালিকা প্রণয়নের বিকল্প নেই। সাংবাদিকদের তালিকা প্রণীত না হলে এভাবেই সাংবাদিকরা নির্যাতিন ও মামলার শিকার হতে হবে। তাই প্রয়োজন দ্রুত দেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন। শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর ওই দাবী জানান। তিনি এ সময় ফতুল্লার ওই মামলাটি বিচার বিভাগীয় তদন্তেরও দাবি জানান।

সম্প্রতি ফতুল্লায় দৈনিক গণজাগরণ পত্রিকার চীফ ক্রাইম রিপোর্টারসহ তার টিমের চারজনকে কথিত সাংবাদিক ও চাঁদাবাজ বানিয়ে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ, মিথ্যা মামলা প্রত্যাহার সহ ফতুল্লা থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলামের বিচারের দাবীতে বিভিন্ন সাংবাদিক সংগঠনের আয়োজিত মানববন্ধনে দৈনিক গণজাগরণ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক ওমর ফারুক জালাল বলেণ, অবিলম্বে মামলাটি বিচার বিভাগীয় তদন্ত চাই। যে প্রক্রিয়ায় তদন্ত চলছে তাতে আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হবো।
নেতৃবৃন্দ আরো বলেন, স্বাধীনতার ৪৮ বছরেও এদেশের সাবাদিকদের অধিকার নিশ্চিত হয়নি। আজ যারাই রাজনীতিবীদ ও প্রশাসনের বিরুদ্ধে অনুসন্ধানী সাংবাদিকতা করেন তারাই হামলা ও মামলার শিকার হচ্ছেন। সাংবাদিকদের ঐক্যবদ্ধ হয়ে এসব মিথ্যা, ভিত্তিহীন ও উদ্দেশ্য প্রনীত মামলার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

এ সময় অন্যান্যের মধ্যে বিটিভির সিনিয়র প্রোগ্রামারার জয় ই মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম, ৭১ বাংলা টিভির চেয়ারম্যান এইচএম তারেক চৌধুরী, দৈনিক সবুজবার্তা সম্পাদক বাপ্পী সরদার, রুপান্তর টিভির রফিকুল ইসলাম রনি, বিএমএসএফ’র সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান মিলন, ঢাকা জেলার সভাপতি মুসা মোরশেদ, সদস্য ফরহাদ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here